বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeজাতীয়বঙ্গবন্ধু সাফারি পার্কে প্রাণী মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তি হবে: বনমন্ত্রী

বঙ্গবন্ধু সাফারি পার্কে প্রাণী মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তি হবে: বনমন্ত্রী

সুমন গাজী: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মন্ত্রী মো. সাহাব উদ্দিন বলেছেন, বঙ্গবন্ধু সাফারি পার্কে ১১ জেব্রা, একটি বাঘ ও সিংহ মুত্যুর ঘটনায় কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের প্রাণী মৃত্যুর ঘটনায় দায়িত্ব অবহেলার প্রমাণ পাওয়া গেলে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বন ও পরিবেশ জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী দশ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে হবে বলে জানিয়েছেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো.শাহাব উদ্দিন।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পরিদর্শনকালে মন্ত্রী সাংবাদিকদের বলেন, পার্কে গত কয়েক মাসে কতটি প্রাণী মারা গেছে তার তথ্য উদ্‌ঘাটনের জন্য একটি তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে। প্রাণী মৃত্যু ঠেকাতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। জেব্রা, বাঘ ও সিংহী মৃত্যুর সঙ্গে কোনো কর্মকর্তা জড়িত থাকার প্রমাণ পেলে তাঁদের বিরুদ্ধে কঠোর শাস্তি ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী আরও বলেন, আজ আমরা সরেজমিনে পরিদর্শন করে দেখব। তদন্ত রিপোর্টগুলো দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত কমিটিকে বেঁধে দেওয়া সময় পর্যন্ত আমরা অপেক্ষা করব। প্রাণী মৃত্যু ঘটনার পর পার্কের প্রকল্প পরিচালক মো. জাহিদুর কবির, ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক মো. তবিবুর রহমান ও ভেটেরিনারি অফিসার ডা. হাতেম সাজ্জাদ মুহাম্মদ জুলাকারনাইকে দায়িত্ব থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পার্কে কতগুলো প্রাণী অসুস্থ রয়েছে তা সরেজমিনে দেখব। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন-বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, স্থানীয় সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মোস্তফা কামাল, বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সঞ্জয় কুমার ভৌমিক, প্রধান বনসংরক্ষক আমির হোসাইন চৌধুরী, গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments