মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeজাতীয়৫ কোটি মানুষকে পারিবারিক সুরক্ষা কার্ডের মাধ্যমে খাদ্য সহায়তা প্রদান করা হবে:...

৫ কোটি মানুষকে পারিবারিক সুরক্ষা কার্ডের মাধ্যমে খাদ্য সহায়তা প্রদান করা হবে: বানিজ্যমন্ত্রী

জয়নাল আবেদীন: নিত্য প্রয়োজনীয় পন্যের উর্ধ্বগতি রোধ কল্পে চলতি মাস থেকে সরকার দেশে পাঁচ কোটি মানুষকে পারিবারিক সুরক্ষা কার্ডের মাধ্যমে খাদ্য সহায়তা প্রদান করা হবে বলে জানিয়েছেন বানিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি ।

বুধবার দুপুরে তিনি রংপুর পর্যটন মোটেলের হল রুমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উদ্যোগে এবং রংপুর বিভাগীয় প্রশাসনের উদ্যোগে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ণ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান। ভবিষ্যৎ প্রজন্মকে মাদকাসক্তিমুক্ত সুস্থ্য ও সুগরিক হিসেবে গড়ে তুলতে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নের উদ্যোগ নেয়ার আহবান জানিয়েছেন বানিজ্যমন্ত্রী টিপু মুন্সি। সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ মোকাব্বির হোসেন বলেন রংপুর বিভাগের ৮ জেলায় একটি করে ড্রপ টেষ্ট সেন্টার করা হবে । যাতে করে অতি তারাতারী মাদক সেবন কারীকে চিহ্নিত করা যায় । এতে রংপুর বিভাগের ৮জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, মাদক দ্রব্য অধিদপ্তরের কর্মকর্তা ও সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন ।

রংপুর বিভাগীয় কমিশনার মোঃ আবদুল ওয়াহাব ভূঞা সভাপতিত্বে অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্দ্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল আজিজ , পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা: আবদুল আলীম মাহমুদ এবং রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান ঊক্তব্য প্রদান করেন । উল্লেখ্য সরকারী বিপুল অংকের অর্থ ব্যায়ে এ ধরনের অনুষ্ঠান চার দেয়ালের মধ্যে সীমাবদ্ধ না রেখে সরকারি ব্যবস্থাপনায় পাড়ায় পাড়ায় অনুষ্ঠানের মাধ্যমে সমাজকে মাদকমুক্ত করা সম্ভব বলে অনেকেই অভিমত দিয়েছেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments