শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeজাতীয়আ'লীগের নেতা কর্মীদের দ্বারা সংখ্যালঘু সম্প্রদায় সবচেয়ে বেশি নির্যাতনের শিকার: হিন্দু, বৌদ্ধ...

আ’লীগের নেতা কর্মীদের দ্বারা সংখ্যালঘু সম্প্রদায় সবচেয়ে বেশি নির্যাতনের শিকার: হিন্দু, বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ

জয়নাল আবেদীন : বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ রংপুর বিভাগীয় প্রতিনিধি সমাবেশে বক্তারা বলেছেন বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে তার দলের আ’লীগের নেতা কর্মীদের দ্বারা হিন্দু তথা সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হচ্ছে ।

বক্তারা ২০১৫ সাল থেকে ২০২১সাল পর্যন্ত নির্যাতনের একটি চিত্র তুলে ধরেন যেখানে ২০২১ সালে সারা বাংলাদেশে খুন হয়েছেন ১শ৫২জন হিন্দু,২হাজার ১শ ৩০টি প্রতিমা ভাংচুর,এবং ১শ৫১জন হিন্দু মেয়েকে অপহরণ করা হয়েছে ।

শনিবার দুপুরে রংপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ রংপুর মহানগর কমিটির সভাপতি সুব্রত সরকার মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সমাবেশের উদ্ভোধক ছিলেন সাংসদ মনোরঞ্জন শীল গোপাল , প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ্ঐক্য পরিষদ কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক শ্রী রমেন মন্ডল । বক্তব্য প্রদান করেন রংপুর বিভাগের জেলার সভাপতি সম্পাদক এবং উপজেলার সভাপতি সম্পাদকগণ । এছাড়াও কেন্দ্রীয় এবং বিভাগীয় নেতা শ্রী নিখিল মজুমদার,ডা: রবীন্দ্র্রনাথ সরকার, খোকা রাম রায়, শ্রী হিরক গুন, অলক সরকার সহ অন্যান্য নেতৃবৃন্দ। বক্তারা রংপুর থেকে দাবি তুলেছেন সরাদেশের প্রতিটি উপজেলা এবং জেলা সদরে মডেল মসজিদ নির্মান করা হয়েছে । অনুরুপ হিন্দু সম্প্রদায়ের জন্য যেন মডেল মন্দির নির্মাণ করে দেন সরকার । কারন এই দেশে শুধু মুসলমান বাস করেনা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ও বাস করে । তারাও বাঙালি । মেয়র মোস্তফা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কোন কিছু চাইলেই পাওয়া যায় না সেটি মিছিল মিটিং আন্দোলন করে আদায় করতে হয় ।

তিনি বলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ একটি শক্তিশালী সংগঠন । আপনারা সারা দেশে ইউনিয়ন উপজেলা এবং জেলা পর্যায়ে শক্তিশালী কমিটি গঠন করে গঠনমুলক আন্দোলনের ডাক দিন আমার বিশ^াস আপনাদের দাবি দাওয়া গুলোর ৫০ভাগ পূরোন হবে । সাংসদ গোপাল বলেন সবার আক্ষেপ শোনার পর মনে হয়েছে আপনারা আমরা এখন কোথায় যাবো । আসলে আওয়ামীলীগ ছাড়া আমাদের আর কোথাও যাওয়ার সুযোগ নেই । একমাত্র এই দলের কাছেই আমরা নিজেরা যারা সংখ্যালঘু বলি তারাই নিরাপদ ।

তিনি বলেন খুব শিগগির বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান স্বার্থ রক্ষা নিয়ে মহান সংসদে বিল আকারে উপস্থাপন করা হবে । এর আগে রংপুর মহানগর এবং জেলা কমিটির নির্বাচিত সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয় । প্রধান বক্তা শ্রী রমেন মন্ডল তাঁর বক্তব্যে বলেন বর্তমান সরকারের আমলে দেশের অনেক জেলা , বিভাগ এমনকি সচিব পর্যায়ের চেয়াওে হিন্দু বৌদ্ধ খৃষ্টান সম্প্রদায়ের লোক অবস্থান করছেন । তিনি বলেন চেয়ারে থেকে যদি তারা কোন উপকারে না আসেন তাহলে অবসরে যাওয়ার পর আমাদের কাতারে কোন জায়গা হবেনা বলে পরিস্কার জানিয়ে দেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments