বাংলাদেশ প্রতিবেদক: জটিলতার অবসান। মালয়েশিয়া দুই হাজারের বেশি বাংলাদেশী শ্রমিক নিতে প্রস্তুত। বাংলাদেশের নির্বাচিত ২৫টি এজেন্সির মধ্যে ১৫টির যাচাইকরণ প্রক্রিয়ার মাধ্যমে এ শ্রমিকদের নেয়া হবে। বৃহস্পতিবার মালয়েশিয়ার সংবাদপত্র দ্য স্টার এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, কারিগরি যে জটিলতার কারণে বাংলাদেশী শ্রমিকদের নিয়োগ বিলম্বিত হচ্ছিল তার সমাধান হয়েছে।

আগ্রহী নিয়োগদাতারা, যারা ইতোমধ্যে কর পরিশোধ করেছে এবং বাংলাদেশী শ্রমিক নিয়োগ দিতে চায়, তারা কর্মসংস্থান নিশ্চিতকরণ ও ওয়ার্ক ভিসা ডকুমেন্টেশনের জন্য বাংলাদেশ হাইকমিশনে আবেদন পাঠাতে পারবে।

‘কিন্তু মনে রাখতে হবে যে বাংলাদেশী শ্রমিকদের এখানে প্রবেশের ক্ষেত্রে পর্যাপ্ত মানের নিরাপত্তা ও স্বাস্থ্য সংক্রান্ত বিষয়াদি গুরুত্ব পাবে,’ বলা হয় বিবৃতিতে।

মন্ত্রণালয়টি বলছে, মালয়েশিয়ার অভিবাসন বিভাগ এক্ষেত্রে ন্যূনতম যে চাহিদা নির্ধারণ করবে এ বিষয়গুলো তার সাথে সম্পর্কিত।

আগামী কয়েক সপ্তাহের মধ্যে বাকি ১০টি এজেন্সির ভেরিফিকেশন শেষ হবে বলে আশা করছে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়।

Previous articleওবায়দুল কাদেরের সাথে ভারতের হাইকমিশনারের সাক্ষাৎ
Next articleসাপাহারে নারী মাদক কারবারিসহ গ্রেপ্তার ৪
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।