বাংলাদেশ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

সোমবার পৃথক শোক বার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

এই প্রবীণ আওয়ামী লীগ নেতা ৮৭ বছর বয়সে রোববার রাত ১১টা ৪০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে সাজেদা চৌধুরী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকাণ্ডের পর বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক ভিত্তি সুদৃঢ় রাখতে তার অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

তার অবদানকে স্মরণ করে রাষ্ট্রপ্রধান বলেন, দেশের যেকোনো সঙ্কটময় মুহূর্তে তার অসীম সাহসিকতা ও আপোসহীন নেতৃত্ব জাতিকে আলোর পথ দেখিয়েছে। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক শূন্যতার সৃষ্টি হলো।

Previous articleবিশ্ব শান্তি বজায় রাখতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: প্রধানমন্ত্রী
Next articleউপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কা, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।