বাংলাদেশ প্রতিবেদক: নির্বাচন কমিশন (ইসি), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবসহ প্রশাসনের উচ্চ পর্যায়ে বড় ধরনের পরিবর্তন এনেছে সরকার।

এছাড়া তিনজন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এসব সিদ্ধান্তের কথা জানানো হয়।

জাতীয় নির্বাচনের বছরখানেক আগে গুরুত্বপূর্ণ এসব পরিবর্তন আনা হলো।

জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব মো: জাহাঙ্গীর আলমকে পদোন্নতি দিয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব করা হয়েছে। ইসির বর্তমান সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে শিল্প সচিব হিসেবে বদলি করা হয়েছে।

আর শিল্প সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার সচিব করা হয়েছে। সম্প্রতি তথ্য সচিব মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। তখন থেকে পদটি শূন্য ছিল।

এদিকে জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিবের দায়িত্ব পেয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো: আমিনুল ইসলাম খান। পুলিশ জননিরাপত্তা বিভাগের অধীন। এই বিভাগের সচিবও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদ। নির্বাচনের আগে এই পদে পরিবর্তন আনা হলো।

আমিনুল ইসলাম খান জননিরাপত্তা বিভাগের বিদায়ী জ্যেষ্ঠ সচিব আখতার হোসেনের স্থলাভিষিক্ত হচ্ছেন।

প্রাথমিক ও গণশিক্ষা সচিবের দায়িত্ব পেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ। তাকে পদোন্নতি দিয়ে এই পদে পদায়ন করা হয়েছে।

এ ছাড়া সচিব পদে পদোন্নতি পাওয়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো: আনিছুর রহমান মিঞাকে আগের পদেই রাখা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে পদোন্নতি দিয়ে একই বিভাগের জ্যেষ্ঠ সচিব করা হয়েছে।

Previous articleবাউফলে প্রাকাশ্যে যুবদল নেতাকে কুপিয়ে জখম
Next articleজয়পুরহাটে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সড়কে নেতা-কর্মীদের ঢল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।