শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়বিএনপির এমপিদের পদত্যাগের সিদ্ধান্ত, ‘ভুল’ বললেন ওবায়দুল কাদের

বিএনপির এমপিদের পদত্যাগের সিদ্ধান্ত, ‘ভুল’ বললেন ওবায়দুল কাদের

বাংলাদেশ প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করলেও জাতীয় সংসদের কিছু যায়-আসে না। তাদের সাতজন চলে গেলে সংসদ অচল হবে না।

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের সিদ্ধাকে ‘ভুল’ আখ্যায়িত করে তিনি বলেন, ‘জাতীয় সংসদে আওয়ামী লীগের বিশাল সংখ্যাগরিষ্ঠতা আছে। বিএনপির সাতজন চলে গেলে সংসদ অচল হয়ে পড়বে, এটা ভাবার কোনো কারণ নেই। এর জন্য দলটিকে অনুতাপ করতে হবে।’

ওবায়দুল কাদের শনিবার (১০ ডিসেম্বর) সাভারের রেডিও কলোনি স্কুল অ্যান্ড কলেজের মাঠে আয়োজিত জনসভায় এসব কথা বলেন। ‘বিএনপি জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে’ সাভার ও ধামরাই উপজেলা আওয়ামী লীগ ও আশুলিয়া থানা আওয়ামী লীগ এই জনসভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘সাড়ে ৩০০ আসনের বিপরীতে ৬/৭ টি আসনের কারণে সংসদ অচল হবে না। সমাবেশের নামে কোটি কোটি টাকা ব্যয় হচ্ছে, এ টাকা কোন ব্যবসায়ী কোন শিল্পপতি দিচ্ছে তা আমরা সব জানি, সময়মতো তা প্রকাশ করা হবে।’

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন ক্ষমতায় থাকাকালীন দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছিল, তার ছেলে তারেক রহমান হাওয়া ভবন তৈরি করে লুটপাটের রাজত্ব শুরু করেছিল।

বিজয়ের মাসের স্বাধীনতা বিরোধীরা কোনোভাবেই জয়ী হতে পারে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তাদের পৃষ্ঠপোষক বিএনপির আন্দোলনকেও পরাজিত করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, দেশ আজ স্বয়ংসম্পূর্ণ; কোথাও খাদ্যের কোনো ঘাটতি নেই। দেশের মানুষ আজ না খেয়ে মারা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলেছে। স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবির চক্র উন্নয়নের এ ধারাকে বাধাগ্রস্ত করতে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি-জামায়াত একটি জঙ্গি সংগঠন। ১০ ডিসেম্বরের সমাবেশের মাধ্যমে তারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চেয়েছিল। কিন্তু তাদের ষড়যন্ত্র বানচাল হয়ে গেছে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াত দেশের ভালো চায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত তখন বিভিন্ন ধরনের ষড়যন্ত্র শুরু করেছে। তাদের এ ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, শুনলাম তাদের (বিএনপি) সাতজন এমপি পদত্যাগের ঘোষণা দিয়েছেন। গণতান্ত্রিক অধিকার আছে আপনি পদত্যাগ করতে পারেন। কিন্তু সেটা মাঠে হয় না, স্পিকারের কাছে দিতে হয়। এখানেও রাজনৈতিক স্ট্যান্ডবাজি। সাড়ে ৩০০ জনের মধ্যে সাতজনের পদত্যাগে সরকারের কিছু যায়-আসে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম জনসভায় বলেন, ‘আমাদের ভয় দেখিয়ে লাভ নেই, আমরা রাজপথে আছি, আমরা ক্ষমতা পরিচালনায়ও আছি। আমরা ভবিষ্যতেও থাকবো।’

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জনসভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব প্রমুখ বক্তব্য রাখেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments