রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Homeজাতীয়হাওর অঞ্চলের প্রতিটি সড়ক হবে এলিভেটেড : প্রধানমন্ত্রী

হাওর অঞ্চলের প্রতিটি সড়ক হবে এলিভেটেড : প্রধানমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বিঘ্নে পানি প্রবাহ ও সুষ্ঠু নৌপথ বজায় রাখার জন্য হাওর অঞ্চলের প্রতিটি সড়ক হবে এলিভেটেড।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরগঞ্জের মিঠামইনে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

তিনি বলেন, ‘আমি ইতোমধ্যে নির্দেশনা দিয়েছি যে প্রতিটি হাওর, বিল ও জলাভূমি এলাকায় প্রতিটি সড়ক এলিভেটেড হবে।’

তিনি আরো বলেন, ‘সমস্ত সড়ক উঁচু করা হবে যাতে বর্ষাকালে পানি প্রবাহ বাধাগ্রস্ত না হয়, মাছ ও নৌকা চলাচলে বাধা না পড়ে এবং স্থানীয় যোগাযোগ ব্যবস্থা ব্যাহত না হয়। এতে করে ক্যান্টনমেন্ট থেকে সিলেট ও ঢাকার যোগাযোগ ব্যবস্থা সহজ হবে।’

শেখ হাসিনা বলেন, হাওর এলাকার সার্বিক নিরাপত্তা বজায় রাখতে মিঠামইনের ক্যান্টনমেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পাশাপাশি উত্তর-পূর্বাঞ্চলে আমাদের প্রতিরক্ষা ব্যবস্থা শক্তিশালী করা হবে।

তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগের সময় হাওর অঞ্চলের মানুষ বেঁচে থাকার জন্য সবসময় সংগ্রাম করে।

প্রধানমন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা রাষ্ট্রপতি আবদুল হামিদ ১৯৭০ সাল থেকে এ এলাকা থেকে বার বার নির্বাচিত হয়েছেন এবং জনগণের সেবা করেছেন। এই প্রত্যন্ত অঞ্চলের মানুষের পাশে থেকে এবং তাদের ভালো-মন্দ সময়ে নিরবচ্ছিন্ন সঙ্গী হয়ে তিনি তাদের ভাগ্য পরিবর্তনে নিরলসভাবে কাজ করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments