শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়কক্সবাজারে ট্রেন আসবে সেপ্টেম্বরে: রেলমন্ত্রী

কক্সবাজারে ট্রেন আসবে সেপ্টেম্বরে: রেলমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী সেপ্টেম্বরে ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছবে ট্রেন। এর জন্য দ্রুতগতিতে এগিয়ে চলছে সরকারের অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প দোহাজারি-কক্সবাজার রেললাইনের কাজ। এরই মধ্যে এ প্রকল্পের ৮৪ শতাংশ কাজ শেষ হয়েছে।

মঙ্গলবার সকালে কাজের অগ্রগতি পরিদর্শন শেষে রেলমন্ত্রী এমন কথা বলেন।

তিনি প্রথমে আইকনিক স্টেশন, এরপর রামু স্টেশনের নির্মাণ কাজ পরিদর্শন করেন। এরপর চকরিয়ার ডুলহাজার রেল লাইন কাজ পরিদর্শনে যান।

এ সময় রেলমন্ত্রী আরো বলেন, কক্সবাজারের ঝিংলজা ইউনিয়নের চান্দেরপাড়াস্থ নির্মাণাধীন ঝিনুক আকৃতির আইকনিক রেলস্টেশনটি অনন্য স্থাপত্যশৈলী ও দৃশ্য নন্দন। যার নিমার্ণ কাজ শেষ পর্যায়ে। এটি কেবল মাত্র কক্সবাজারে গর্ব না, এটি বাংলাদেশের গর্বও বটে।

এ সময় দোজাহারি-কক্সবাজার রেলপ্রকল্পের পরিচালক মফিজুর রহমান জানিয়েছেন, করোনা মহামারি ও ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে এই রেলপথ নির্মাণে নানামুখী চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে। এসব চ্যালেঞ্জ অতিক্রম করা সম্ভব হয়েছে। বিদেশ থেকে যেসব উপকরণ আনতে হয়েছে তাও মজুদ রয়েছে। এখন বড় ধরণের কোনো প্রাকৃতিক দূর্যোগ না এলে সেপ্টেম্বরের মধ্যে ট্রেন চলাচলের উপযোগী হবে।

১৮ হাজার ৩৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত কক্সবাজারে এই রেলপথ। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত এক শ’ কিলোমিটারের এ রেলপথে পর্যটকরা দেখবেন নানা প্রাকৃতিক সৌন্দর্য।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments