শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeজাতীয়গাজীপুরের ভোট অত্যন্ত সুষ্ঠু হয়েছে: ইসি আলমগীর

গাজীপুরের ভোট অত্যন্ত সুষ্ঠু হয়েছে: ইসি আলমগীর

বাংলাদেশ প্রতিবেদক: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

তিনি বলেন, এমন ভোটে আমরা অত্যন্ত সন্তুষ্ট। কারণ প্রার্থীসহ সবাই সন্তোষ প্রকাশ করেছেন। সারাদিনের ভোটে কেউ কোনো অন্যায় করেনি, এটি আমাদের বড় সফলতা।

বৃহস্পতিবার বিকেলে নির্বাচন ভবনে গাজীপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ শেষে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ইসি আলমগীর বলেন, ভোট কত শতাংশ পড়েছে সেটা এখনই বলা যাবে না। তবে ৫০ শতাংশের কম হবে না।

ভোটগ্রহণকালে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে জানিয়ে আলমগীর বলেন, ইসির নির্দেশে দুইজনকে আটক করা হয়েছে। যেখানে সমস্যা পেয়েছি, সঙ্গে সঙ্গেই তা সমাধান করেছি। আমরা সিসি ক্যামেরায় দেখছি, শৃঙ্খলার সঙ্গে ভোট হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ও ইসির নিজস্ব পর্যবেক্ষকদের প্রতিবেদন অনুযায়ী, ভালোভাবেই ভোট হয়েছে।

বাংলাদেশে সুষ্ঠু ভোটে বাধা দিলে দায়ী ব্যক্তিদের ভিসা না দেওয়ার বিষয়ে যুক্তরাষ্ট্রের ঘোষণায় নির্বাচন কমিশন কোনো চাপ বোধ করছে কি-না এমন প্রশ্নে তিনি বলেন, এ বিষয়ে আমাদের কোনো মন্তব্য নেই। এটি নির্বাচন কমিশনের বিষয় নয়, এটা আন্তঃরাষ্ট্রীয় বিষয়। আমাদের কাজ সুষ্ঠু নির্বাচন করা ও আমরা সুষ্ঠু নির্বাচন করতে সবকিছুই করব।

সংসদ নির্বাচন সিসি ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ করা হবে কি-না, এমন প্রশ্নে আলমগীর বলেন, এ বিষয়ে এখনও কিছু বলা যাচ্ছে না। সময় হলে দেখা যাবে। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সিসি ক্যামেরার কারণে অন্যায় কাজ কেউ করেনি। এটা আমাদের সফলতা।

এদিকে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে গণনা। নির্বাচনের ফলের জন্য অপেক্ষায় রয়েছেন প্রার্থীরা। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

৩২৯ বর্গকিলোমিটার আয়তনের গাজীপুর সিটির তৃতীয় নির্বাচনে ৫৭টি ওয়ার্ডে রয়েছে ৪৮০টি ভোটকেন্দ্র। সব কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments