বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪
Homeজাতীয়উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন ওআইসি মহাসচিব

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন ওআইসি মহাসচিব

কায়সার হামিদ মানিক: পাঁচ দিনের সফরে বাংলাদেশে এসেছেন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) মহাসচিব হিসেইন ব্রাহিম তাহা। সফরের অংশ হিসেবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে আগামীকাল সোমবার কক্সবাজারে আসবেন তিনি।

আগামীকাল সকালে কক্সবাজার বিমানবন্দরে অবতরণের পর মুসলিম বিশ্বের বৃহত্তম সংগঠন ইসলামিক সহযোগী সংস্থার প্রধানকে অভ্যর্থনা জানাবে জেলা প্রশাসন। পরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের ব্যবস্থাপনায় উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশে রওনা করবে ওআইসির প্রতিনিধি দলকে বহনকারী গাড়িবহর।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয় এ তথ্য জানায়। উখিয়ার রাজাপালং ইউনিয়নের মধুরছড়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্প, কুতুপালংয়ের ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ও নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে যাবে প্রতিনিধিদলটি। সেখানে পৌঁছে ওআইসির ১২তম মহাসচিব মাঝি, ইমামসহ রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রতিনিধিদের সঙ্গে কথা বলার পাশাপাশি স্থানীয় জনগোষ্ঠীর প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময়ে অংশ নেবেন।

এ ছাড়া তিনি রোহিঙ্গা ক্যাম্পে চলমান বিভিন্ন প্রকল্প পরিদর্শন করবেন। বিকেলে বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন আফ্রিকান রাষ্ট্র চাদের এই সাবেক পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে গতকাল শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তাহা।

বাংলাদেশ সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পাশাপাশি হিসেইন তাহা ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ৩৫তম সমাবর্তনে বক্তব্য দেবেন।

ওআইসি-প্রধানের সফরকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পজুড়ে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে ক্যাম্পের আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশের বিশেষায়িত ইউনিট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments