সোমবার, মে ২০, ২০২৪
Homeজাতীয়তিন দাবিতে গণভবনের সামনে সোহেল তাজের অবস্থান

তিন দাবিতে গণভবনের সামনে সোহেল তাজের অবস্থান

বাংলাদেশ প্রতিবেদক: তিন দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনের সামনে অবস্থান নিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও সাবেক সংসদ সদস্য তানজিম আহমদ (সোহেল তাজ)। তার সঙ্গে রয়েছেন গাজীপুরের কাপাসিয়ার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।।

আজ বৃহস্পতিবার বিকেলের দিকে তিনি সেখানে অবস্থান নেন।

সোহেল তাজের দাবিগুলো হলো- ১৯৭১ সালের ১০ এপ্রিল স্বাধীনতার ঘোষণাপত্রের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার গঠিত হওয়ায় ওই দিনকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করা; ৩ নভেম্বর জেল হত্যা দিবসকে রাষ্ট্রীয়ভাবে পালন করা এবং জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সব বেসামরিক ও সামরিক সংগঠক, পরিচালক, শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের নাম, অবদান ও জীবনীসহ মুক্তিযুদ্ধের সঠিক ও পূর্ণাঙ্গ ইতিহাস যথাযথ মর্যাদা ও গুরুত্বের সঙ্গে সর্বস্তরের পাঠ্যপুস্তকে ও সিলেবাসে অন্তর্ভুক্ত করা।

অবস্থানের বিষয়ে সোহেল তাজ বলেন, তিন দফা দাবির সদুত্তর না পাওয়া পর্যন্ত গণভবনের সামনে অবস্থান করবো। গ্রেফতার ছাড়া সরানো যাবে না এমন বক্তব্য দেন তিনি।

পরে গণভবন থেকে বেরিয়ে কথা বলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থানে বিষয়ে অনড় সোহেল তাজ।
এর আগে ১০ এপ্রিলও পদযাত্রা করে একই দাবিতে গণভবনে গিয়ে তিনি স্মারকলিপি জমা দিয়েছিলেন

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments