সোমবার, মে ১৩, ২০২৪
Homeজাতীয়বিরোধী দলীয়দের গ্রেপ্তার নিয়ে ইইউর উদ্বেগের সঙ্গে একমত যুক্তরাষ্ট্র

বিরোধী দলীয়দের গ্রেপ্তার নিয়ে ইইউর উদ্বেগের সঙ্গে একমত যুক্তরাষ্ট্র

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশে বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার ও ধরপাকড় বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) জানানো নিন্দার সঙ্গে একমত পোষণ করেছেন বাংলাদেশের যুক্তরাষ্ট্র দূতাবাস।

গতকাল রোববার ইইউর পররাষ্ট্রনীতিবিষয়ক প্রধান জোসেপ বোরেল এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে এই নিন্দা জানান। পরে বাংলাদেশের যুক্তরাষ্ট্র দূতাবাস একমত পোষণ করে।

জোসেপ বোরেল এক্সে নিন্দার পাশাপাশি বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচনের উপায় বের করার আহ্বান জানিয়েছেন।

তিনি বোরেল লেখেন, ‘বাংলাদেশে ৮ হাজারের বেশি বিরোধীদলীয় নেতাকর্মী গ্রেপ্তারে উদ্বেগ জানাচ্ছি। প্রতিটি মামলায় অবশ্যই ন্যায়বিচার হতে হবে। আমরা সব পক্ষকে সহিংসতা থেকে বিরত থাকতে উৎসাহিত করি। অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য একটি শান্তিপূর্ণ উপায় বের করা খুবই গুরুত্বপূর্ণ, যা গণতন্ত্র, মানবাধিকার ও মৌলিক স্বাধীনতার সহায়ক হবে।’ পরে বাংলাদেশের মার্কিন দূতাবাসের অফিশিয়াল এক্স অ্যাকাউন্ট থেকে বোরেলের টুইট শেয়ার করে লেখা হয়, ‘আমরাও এর সঙ্গে একমত।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments