রবিবার, মে ৫, ২০২৪
Homeজাতীয়বেনাপোল এক্সপ্রেসে আগুন: ৪১ দিন পর চার মরদেহ হস্তান্তর

বেনাপোল এক্সপ্রেসে আগুন: ৪১ দিন পর চার মরদেহ হস্তান্তর

বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে দুর্বৃত্তের দেওয়া আগুনে নিহত ৪ জনের পরিচয় মিলেছে। ডিএনএ পরীক্ষার করে দীর্ঘ এক মাস ১০ দিন পর তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

বৃহস্পতিবার ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গ থেকে চার মরদেহ হস্তান্তর করা হয়। ঢাকা কমলাপুর রেলওয়ে থানার ওসি ফেরদাউস আহম্মমেদ বিশ্বাস স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করেন।

নিহতরা হলেন- রাজবাড়ির আবু তালহা (২৩), পুরান ঢাকার নাতাশা জিয়াসমিন নেকি (২৫), রাজবাড়ির চন্দ্রীমা চৌধুরী সৌমি (২৮) ও এলিনা ইয়াসমিন (৪৪)।

ওসি ফেরদাউস আহম্মেদ বিশ্বাস বলেন, বেনাপোল এক্সপ্রেসে আগুন দেওয়ার ঘটনায় চারটি মরদেহ একেবারেই পোড়া ছিল। তাদের দেখে শনাক্ত করার উপায় ছিল না। পরে আদালতের নির্দেশে দাবি করা স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ করে সিআইডি পরীক্ষায় শনাক্ত হয়েছে। ঢামেক মর্গে থেকে স্বজনদের কাছে লাশ বুঝিয়ে দেওয়া হয়েছে।

এদিন মর্গ থেকে এলিনা ইয়াসমিনের মরদেহ গ্রহণ করেন ভাই মনিরুজ্জামান মামুন, নাতাশার জেসমিনের মরদেহ গ্রহণ করেন বড় ভাই খুরশীদ আহমেদ, আবু তালহার মরদেহ গ্রহণ করেন মামা মনিরুল ইসলাম ও চন্দ্রীমা চৌধুরীর মরদেহ গ্রহণ করেন বড় ভাই ডা.দিবাকর চৌধুরী।

এলিনা ইয়াসমিনের স্বামী সৈয়দ সাজ্জাদ হোসেন চপল বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে আমার স্ত্রীসহ কয়েকজন মারা গেলেন। আমার বাচ্চা সারাজীবনের জন্য মাকে হারল। তাকে আমি কী বলব? রাজনৈতিক প্রতিহিংসায় সাধারণ জনগণ কেন ভোগ করবে? এসব থেকে আমরা মুক্তি চাই।

নাতাশার বড় ভাই খুরশীদ আহম্মেদ বলেন, দীর্ঘ ৪০দিন অপেক্ষার পর আমার বোনের মরদেহ বুঝে পেলাম। এই ৪০ দিন যে আমাদের পরিবার কীভাবে কেটেছে, তা বোঝানো যাবে না। এ রকম ঘটনার শিকার যেন আর কেউ না হয়। এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

গত ৫ জানুয়ারি দুপুরে বেনাপোল থেকে ১৫৪ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয় বেনাপোল এক্সপ্রেস। যাত্রীদের মধ্যে ৪৯ জনই ছিলেন ভারতফেরত বাংলাদেশি। যাত্রাপথে ১১টি স্টেশনে বিরতি দেয় ট্রেনটি, উঠে নতুন যাত্রী। রাতে কমলাপুর পৌঁছানোর আগেই গোপীবাগে নাশকতাকারীদের দেওয়া আগুনে পুড়ে যায় রেলের চারটি বগি। আগুনে পুড়ে মারা যায় শিশুসহ চারজন। দগ্ধ হয় আরও কয়েকজন নারী-পুরুষ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments