সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeজাতীয়তথ্য প্রযুক্তিতে প্রশিক্ষিত তরুণ-তরুণী হবে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার কারিগর: স্পিকার ড....

তথ্য প্রযুক্তিতে প্রশিক্ষিত তরুণ-তরুণী হবে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার কারিগর: স্পিকার ড. শিরীন শারমিন

জয়নাল আবেদীন: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, জয় সেট সেন্টার, শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টারের মাধ্যমে অধিক সংখ্যক তরুণ—তরুণীকে তথ্য প্রযুক্তিতে প্রশিক্ষিত করে গড়ে তোলা হবে। যারা আগামী দিনের স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার কারিগরে পরিণত হবে। রবিবার নিজ নিবার্চনী এলাকা রংপুর পীরগঞ্জে দুই দিনের সফরে এসে উপজেলা পরিষদ ভবনে ‘জয় স্মার্ট সার্ভিস এন্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার’ এর ভিত্তি প্রস্তরের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্পিকার বলেন, ২০৪১ সালের মধ্যে দেশকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশে পরিণত করার ঘোষণা দিয়েছেন। সে পরিকল্পনা নিয়ে দেশ এগিয়ে চলেছে। পীরগঞ্জে জয় স্মার্ট সার্ভিস এন্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টারের মাধ্যমে তরুণ—তরুণীরা তথ্য প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ নিবে। সেই সাথে এখান থেকে সাধারণ মানুষ তথ্য প্রযুক্তি নিয়ে নানা সেবা নিতে পারবে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ই—কমার্স, কুরিয়ার সার্ভিস, আর্থিক লেনদেনের হাব হিসেবে প্রত্যেকটি পোস্ট অফিসকে স্মার্ট পোস্ট অফিসে রুপান্তর করা হবে। পোস্ট অফিসের সেবাকে সার্ভিস পয়েন্টে রুপান্তর, ই—সেন্টারের অনিয়ম দূর করা হবে। সেই সাথে চলতি মাসে পাইলটিংভাবে পোস্ট অফিসের ৫টি এবং আগামী মে মাসে সারাদেশে ৫’শটি স্মার্ট সার্ভিস পয়েন্টের উদ্বোধন করা হবে। ডাকবিভাগকে মেইল সার্ভিস সেন্টার থেকে সার্ভিস সেন্টারে পরিণত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, রংপুর—১ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান বাবলু, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এরোমা দত্ত, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, পীরগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকতার্ ইকবাল হাসানসহ অন্যরা। এরপরে জেন্ডারভিত্তিক ডিজিটাল ডিভাইড কমিয়ে আনতে আইসিটি বিভাগের অধীন ‘প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন’ প্রকল্পের আওতায় রংপুর বিভাগের ১৯টি উপজেলায় ১ হাজার ১৯০ জন নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments