শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতি২৫০ আসনে খসড়া তালিকা করেছে বিএনপি

২৫০ আসনে খসড়া তালিকা করেছে বিএনপি

আজকের কাগজ: ২৫০ আসনে খসড়া প্রার্থী তালিকা করেছে বিএনপি। এই তালিকায় মূল্যায়ণ করা হয়েছে ২০০১ ও ২০০৮ সালের দলীয় মনোনয়ন প্রাপ্ত সাবেক সংসদ সদস্য, ওয়ান ইলেভেন ও আন্দোলনে সবচেয়ে ক্ষতিগ্রস্থ নেতাদেরকে। এর বাইরে এ তালিকায় রয়েছেন সংস্কারপন্থি কয়েকজন নেতা। দলের মৃত নেতাদের আত্মীয় এমন ৫০ জন নতুন মুখ রয়েছেন। দলের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

খসড়া তালিকায় খালেদা জিয়াসহ দলের স্থায়ী কমিটির সদস্যের নাম রয়েছে। এছাড়া সম্ভাব্য প্রার্থী তালিকায় সংস্কারপন্থি হিসেবে পরিচিত কিশোরগঞ্জের মেজর (অব.) আখতারুজ্জামান, নরসিংদীর সরদার শাখাওয়াত হোসেন, যশোরের মফিকুল হাসান তৃপ্তি, ভোলার মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ। গাজীপুর-১ আসনে চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী। গাজীপুর-৪ আসনে বিএনপি প্রায়ত নেতা আ স ম হান্নান শাহ-র ছেলে রিয়াজুল হান্নান। চট্টগ্রাম-৭ সালাহউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরী। সিলেট-২ বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। সিলেট-৬ থেকে আব্দুল কাহহার শামীম। নেত্রকোনা-৪ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান। চট্টগ্রাম-১৪ ও ১৫ এলডিপি চেয়ারম্যান অলি আহমেদ। তার সঙ্গে আসন সমঝোতা হলে জামায়াতে-ইসলামীর কাউকে মনোনয়ন দেওয়া হতে পারে।

এছাড়া ঐক্যফ্রন্টের সঙ্গে আসন সমঝোতা হলে কুমিল্লা-৪ জাসদের সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন। কুমিল্লা-১১ জামাত নেতা সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের। কুমিল্লা-৭ এলডিপির রেদওয়ান আহমেদ। সাতক্ষীরা-৪ জামাত নেতা গাজী নজরুল ইসলাম এবং কক্সবাজার-২ থেকে জামাত নেতা হামিদুর রহমান আজাদ।

টাঙ্গাইলে বঙ্গবীর কাদের সিদ্দিকী ও তার ভাই ইকবাল সিদ্দিকী, চুয়াডাঙ্গা-১ শামসুজ্জামান দুদু, ফেনী-১ আবদুল আউয়ার মিন্টু, পঞ্চগড়-১ আসনে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের ছেলে ব্যারিস্টার নওশাদ জমির ও যশোর-৩ আসনে তরিকুল ইসলামের ছেলে অনিন্দ্য ইসলাম অমিত, গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনে বিএনপির সাংগঠনিক সম্পাদক এ কে এম ফজলুল হক মিলন, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) এডভোকেট তৈমূর আলম খন্দকার, নরসিংদী-১ (সদর) বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, নরসিংদী-২ (পলাশ) স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মইন খান, নরসিংদী-৩ (শিবপুর) বিএনপির আইনবিষয়ক সম্পাদক এডভোকেট সানাউল্লাহ মিয়া, কিশোরগঞ্জ-৩ (তাড়াইল-করিমগঞ্জ) ভাইস চেয়ারম্যান ড. ওসমান ফারুক, ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা) সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, চট্টগ্রাম-১০ আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রাম-১১ আমির খসরু মাহমুদ চৌধুরী, কুমিল্লা-১ (দাউদকান্দি মেঘনা) দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) সাংবাদিক শওকত মাহমুদ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments