শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeরাজনীতিএকদলীয় বাকশাল কায়েম করেছে আ’লীগ: মির্জা ফখরুল

একদলীয় বাকশাল কায়েম করেছে আ’লীগ: মির্জা ফখরুল

কাগজ প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ভিন্ন মতকে সহ্য করে না। আমাদের যে সংবিধান রয়েছে তাতে একটা একটা পরিবর্তন করে একদলীয় বাকশালে পরিণত করেছে। কিন্তু দুর্ভাগ্যবশত আমাদের আরও বিজ্ঞজন রয়েছে তারা এ বিষয়টাকে এড়িয়ে গেছেন।
বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে জাতীয়পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী টি আই এম ফজলে রাব্বি চৌধুরী’র স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
হতাশাই শেষ কথা হতে পারে না বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রাজনৈতিক দল হিসেবে আমাদের যে দায়িত্ব রয়েছে তা হলো- কোনোমতে হতাশার জন্ম না হয় তার জন্য সজাগ থাকা। এবং প্রত্যাকটি রাজনৈতিক দলগুলোর দায়িত্ব জাতীয় ঐক্যকে আরো সুসংগঠিত করা। কেউ যদি মনে করেন এককভাবে সংগ্রাম করে বিজয় লাভ করবেন তাহলে আমি মনে করবো, তিনি সঠিক বিষয়টি উপলদ্ধি করতে পারছেন না। আজকে তাদেরকে পরাজিত করতে হলে জনগণের ঐক্যের কোনো বিকল্প নেই। এবং সেই ঐক্যের মধ্য দিয়েই আপনাকে বিজয় লাভ করতে হবে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, নির্বাচন যেটি হয়েছে তা বাংলাদেশের জনগণ ও আন্তর্জাতিক বিশ্ব প্রত্যাখান করেছে। এটা নিয়ে আর কোন প্রশ্ন থাকে না। দেশে কোনো নির্বাচন হয়নি। এটা একটা তামাশা হয়েছে, প্রহশন হয়েছে এবং এই প্রহশন একটা নিষিদ্ধ প্রহশন। এতে মানুষের অধিকারকে হত্যা করা হয়েছে।
বিএনপি মহাসচিব বলেন, অনেকে প্রশ্ন তুলেছেন এটা আওয়ামী লীগ কেনো করলো, আমি বলবো এতে আওয়ামী লীগের একটা বড় ক্ষতি হয়ে গেলো। আওয়ামী লীগ এদেশের সবচেয়ে পুরনো রাজনীতিক দলের একটি। তাদের গণতন্ত্রের গৌরব উজ্জ্বল অতীত রয়েছে। কিন্তু এই নির্বাচনে আওয়ামী লীগ জনগণের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। আজকে আওয়ামী লীগের লোকেরাই বলছে আমার ভোট আমি দিতে পারলাম না কেনো। সমস্যা হলো আওয়ামী লীগের স্বভাবগতভাবে যে চরিত্র তা আমরা স্বাধীনতার পর থেকেই দেখে আসছি। আওয়ামী লীগ ভিন্ন মতকে সহ্য করে না। জনগণ হচ্ছে সত্যিকার অর্থে তাদের প্রজা। যে কারণে জনগণের অধিকারকে তারা কখনই স্বীকৃতি দেয় না। আমাদের যে সংবিধান রয়েছে তার একটা একটা পরিবর্তন করে একদলীয় বাকশালে পরিণত করেছে। কিন্তু দুর্ভাগ্যবশত আমাদের আরও বিজ্ঞজন রয়েছে তারা এ বিষয়টাকে এড়িয়ে গিয়েছে।
মির্জা ফখরুল বলেন, একটা বিষয় স্পষ্টত প্রমাণ হয়েছে, বাংলাদেশের সমস্ত প্রতিষ্ঠানকে তারা ধ্বংস করে দিয়েছে। এবারের নির্বাচনে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে রাষ্ট্রের জুডিশিয়াল থেকে শুরু করে আনসার পর্যন্ত। যাদেরকে সরকার ব্যবহার করেছে। এই সরকারের ক্ষমতায় যাওয়ার মূল বিষয় হচ্ছে দেশকে একদলীয় শাসনব্যবস্থায় নিয়ে আসা।
জাতীয় পার্টি(জাফর) মহাসচিব ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে স্মরণসভায় লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্য দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments