বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeরাজনীতিখালেদা জিয়ার মুক্তির জন্য গণআন্দোলনই একমাত্র পথ: নজরুল

খালেদা জিয়ার মুক্তির জন্য গণআন্দোলনই একমাত্র পথ: নজরুল

কাগজ প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য শক্তিশালী গণআন্দোলনই একমাত্র পথ বলে মনে করছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।  তিনি বলেন, আইনি প্রক্রিয়ায় এই বেআইনি সরকারের হাত থেকে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। আমাদের একটাই পথ-শক্তিশালী গণআন্দোলন গড়ে তোলা।
আজ শুক্রবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।
নজরুল ইসলাম খান বলেন, ‘শুধু খালেদা জিয়া নয় এই সরকারের হাত থেকে আমাদের বাঁচতে হলে আন্দোলনের বিকল্প নাই। তাই আমাদের সংগঠনকে জোরদার করতে হবে। আন্দোলনকে জোরদার করতে হবে। আর সেই আন্দোলন গড়ে তোলার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামতে হবে। কারণ আমাদের নেত্রী আমাদের দিকে চেয়ে আছেন। তার মুক্তি ব্যবস্থা করতে হবে।’
তিনি বলেন, ‘এই আন্দোলন আত্মরক্ষার আন্দোলন, দেশ রক্ষার আন্দোলন, গণতন্ত্র রক্ষার আন্দোলন, দেশনেত্রীর মুক্তির আন্দোলন। আর তাই এই আন্দোলনে আমরা সফল হবো ইনশা আল্লাহ।’
বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানী ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের যৌথ সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ ছাড়া দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দীন খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নাসিম হোসাইন, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ বক্তব্য দেন।
অনুষ্ঠানে দলটির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, মো. আব্দুল আউয়াল খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments