শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতিসংরক্ষিত মহিলা আসনের নির্বাচনের পরপরই মন্ত্রীসভায় রদবদল

সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনের পরপরই মন্ত্রীসভায় রদবদল

সদরুল আইন: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ভোটের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পরপরই মন্ত্রীসভায় রদবদল আসছে বলে জানা গেছে। আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রগুলো বলছে, সংরক্ষিত নারী আসনের প্রার্থী নির্বাচিত হওয়ার পরপরই মন্ত্রিসভায় রদবদল হতে পারে।

একাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভার অনেক মন্ত্রণালয়েই পূর্ণমন্ত্রী নেই এবং সেগুলো প্রধানমন্ত্রীর অধীনে রয়েছে। যেমন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

ধারণা করা হচ্ছে, নারী আসনের নির্বানের পরেই বর্তমান মন্ত্রিসভায় প্রথম রদবদল হবে এবং নারী সংসদ সদস্যদের মধ্য থেকে কাউকে সেখানে অর্ন্তভুক্ত করা হতে পারে। তবে কবে হবে সেটা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৪ ফেব্রুয়ারি জার্মানি সফরে যাচ্ছেন এবং ১৯ ফেব্রুয়ারি তিনি দেশে ফিরবেন।

তার যাওয়ার আগে মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা খুবই কম।

তিনি দেশে ফেরার পরই মন্ত্রিসভায় প্রথম রদবদল হবে। তবে মন্ত্রণালয় পরিবর্তন হওয়ার সম্ভাবনা খুবই কম। কয়েকজন নতুন মুখ মন্ত্রীসভায় অন্তর্ভুক্ত হতে পারে।

ধারনা করা হচ্ছে, সংরক্ষিত মহিলা আসন থেকে গাজীপুরের একজন নারী সাংসদকে মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী করা হতে পারে।এ ছাড়া যে সব মন্ত্রণালয়ে পূর্ণ মন্ত্রী নেই সে সব মন্ত্রণালয়ে টেকনোক্রাট কোটায় ৩/৪ জন বিশিষ্ট জনকে পূর্ণ মন্ত্রী করা হতে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments