মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeরাজনীতিফায়ার সার্ভিসের সক্ষমতা আরও বাড়ানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ফায়ার সার্ভিসের সক্ষমতা আরও বাড়ানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কাগজ প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ফায়ার সার্ভিসের সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। সক্ষমতা আরও বাড়ানো হবে। এছাড়া দুর্ঘটনাস্থলে দ্রুত পৌঁছতে ঢাকার ৪ জায়গায় ফায়ার সার্ভিসের ইকুইপমেন্ট রাখা হবে।
এরআগে রাজধানীর বনানীর অগ্নিকাণ্ডের ঘটনার কারণ অনুসন্ধান ও দুর্ঘটনার সার্বিক বিষয়ে সরেজমিন তদন্তপূর্বক মতামত ও সুপারিশ সম্বলিত প্রতিবেদন দাখিলের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদারকে আহবায়ক করে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
কমিটির অন্য সদস্যরা হলেন- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর প্রতিনিধি (যুগ্মসচিব পর্যায়ের), জেলা প্রশাসক, ঢাকার প্রতিনিধি (অতিরিক্ত জেলা প্রশাসক পর্যায়ের), গুলশান জোনের উপ-পুলিশ কমিশনার আব্দুর আহাদ ও মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব মোহাম্মদ মাসুদুর রহমান ভূইয়া।
কমিটি ভয়াবহ অগ্নিকাণ্ডের উৎস ও কারণ নির্ণয়সহ সার্বিক বিষয়ে সরেজমিনে তদন্ত করে সাত দিনের মধ্যে মতামত ও সুপারিশ প্রদান করবে এবং এ জাতীয় ভয়াবহ অগ্নি দুর্ঘটনা প্রতিরোধকল্পে ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণের বিষয়ে যথাযথ সুপারিশ করবে।
বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এফআর টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটে। কীভাবে এ আগুনের সূত্রপাত তা এখনো জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।
পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭২ জনের মৃত্যুর ৩৬ দিনের মাথায় আগুনে পুড়ল অভিজাত এলাকা বনানীর বহুতল ভবন এফআর টাওয়ার থাকা ২৫টি প্রাণ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments