কাগজ প্রতিবেদক: জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা আ স ম আব্দুর বর বলেছেন, ঘরে বসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চাইতে রাজি নই। তিনি বলেন, এখানে হলরুমে বসে এক হাজার লোক জীবন দিলেও খালেদা জিয়ার মুক্তি হবে না। তিনি বলেন, খালেদা জিয়া এখন আর বিএনপির নেত্রী না, তিনি এখন দেশনেত্রী। কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমরা কিছু হারাতে চাই না কিন্তু দেশনেত্রীর মুক্তি চাই, এটা কিভাবে সম্ভব?

রোববার ০৭ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার ইনিস্টিউটে বিএনপি আয়োজিত গনঅনশনে তিনি এ মন্তব্য করেন।

ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, মন্টু, কাদের সিদ্দিকী, আমরা জীবন দিতে ৭১ এ যুদ্ধে গিয়েছিলাম। এখানে বসে স্লোগান দিয়ে বেগম জিয়াকে মুক্ত করা সম্ভব না। তিনি বলেন, আন্দোলন বুঝতে হবে। জাতীয় নেত্রীকে মুক্ত করার জন্য জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। আ স ম রব বলেন, ১ লাখ বিরোধী নেতাকর্মী কারাগারে আছেন। ৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা আছে। আরো ৫০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হলেও খালেদা জিয়ার মুক্তি চাই।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, বাংলাদেশের মানচিত্রটাও আজ বিক্রি হয়ে গেছে। যে শিশুটি আজ জন্ম নিবে তার মাথায় ৫০ হাজার টাকার ঋণের বোঝা। তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি গণতন্ত্রের মুক্তি। আমি এখন আপনাদের সাথে রাজপথে নামতে রাজি আছি। আপনারা রাজি আছেন? রাজি থাকলে আপনাদের নেতাদের বলুন। মনে রাখবেন রাজপথে আন্দোলন ছাড়া কোনভাবে এই স্বৈরাচারী সরকারের পতন সম্ভব না, খালেদা জিয়ার মুক্তি সম্ভব না।

Previous articleছাত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন: ফেনীর সেই অধ্যক্ষ বরখাস্ত
Next articleগণভোটে আ’লীগ ৫ ভাগ ভোটও পাবে না : কাদের সিদ্দিকী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।