খালেদা জিয়ার মুক্তিতে সরকারের বাধা মন্ত্রিদের বক্তব্যেই প্রমাণিত: আমির খসরু

কাগজ প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিতে সরকারের যে বাধা রয়েছে সেটি মন্ত্রিদের বক্তব্যেই প্রমাণিত বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
আমির খসরু বলেন, ক্ষমতাসীনরা খালেদা জিয়ার জামিনে হস্তক্ষেপ করছে বলেই এমপি-মন্ত্রীরা প্রতিনিয়ত নিজেদের প্রোটেক্ট করার জন্য বলে বেড়াচ্ছেন যে, তারা বেগম জিয়ার জামিনে হস্তক্ষেপ করছেন না। হস্তক্ষেপ যদি নাই করে থাকেন, তাহলে এমন প্রশ্ন আসে কেন?
আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত বিচার বিভাগে রাষ্ট্রীয় হস্তক্ষেপ বন্ধ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদী যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সরকার হস্তক্ষেপ করছে না বলাটাই লজ্জাজনক। তাদের এ বক্তব্য প্রমাণ করে আওয়ামী লীগই বেগম জিয়ার মুক্তির পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। বিচার বিভাগের ওপর বর্তমান সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে বিএনপি চেয়ারপারসনের মুক্তি বিলম্বিত হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।
আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রতিবাদী যুব সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সাবিরা নাজমুল, নিপুন চন্দ্র রায় চৌধুরী, তাতী দলের যুগ্ম-আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।