শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeরাজনীতিসরকারের নির্দেশে এখন আদালত বিচার করে: ফখরুল

সরকারের নির্দেশে এখন আদালত বিচার করে: ফখরুল

কাগজ প্রতিবেদক: বিচার বিভাগ সম্পূর্ণ আওয়ামী লীগ সরকারের নিয়ন্ত্রণে চলে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ কারণে বিচার বিভাগ থেকে জনগণ ন্যায় বিচার পাচ্ছে না। সাধারণ মানুষ ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে।
আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব- উন নবী খান সোহেল সহ সকল রাজবন্দিদের নিঃর্শত মুক্তির দাবিতে মানববন্ধনের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।
মির্জা ফখরুল বলেন, বিচার বিভাগের উপর আমাদের নির্ভর করা কথা, সাধারণ জণগনের নির্ভর করার কথা। কিন্তু এই বিচার বিভাগের কাছে আমারা কোনো বিচার পাইনা। এই বিচার বিভাগ সম্পূর্ণভাবে আওয়ামী লীগ সরকার নিয়ন্ত্রণ করছে, সরকারের নির্দেশে এখন আদালত বিচার করে।
তিনি বলেন, ৯৪ সালে ট্রেন হামলায় পাবনাতে যে বিচার হয়েছে কয়দিন আগে, এটা কখনো কোনো সভ্য সমাজে আইনের কোনো ইতিহাসের মধ্যে পড়ে না। এ ধরনের ন্যাক্কারজনক রায় হতে পারে। আমরা এই রায়ে হতাশ নই বিক্ষুদ্ধ।
এখানে ন্যায় বিচার থেকে সম্পূর্ণভাবে বঞ্চিত হচ্ছে জনগণ।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে দলটির মহাসচিব বলেন,আজকে খালেদা জিয়ার মুক্তি আমরা চাচ্ছি এ কারণে তার মামলা গুলো সম্পূর্ণভাবে সাজানো একটি মামলা। দ্বিতীয় হলো, একই ধরনের মামলায় সরকারের অনুসারীদের জামিন দিচ্ছেন। কিন্তু আমাদেরকে জামিন দিচ্ছেন না। এটা সম্পূর্ণভাবে বে আইনি ।
ফখরুল বলেন, আজকে বেগম খালেদা জিয়াকে যে মামলায় সাজা দেওয়া হয়েছে,একই ধরনের মামলা আজকের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ছিলো ১/১১’র সময়। সেই ১৫ টা মামলা তারা খারিজ করে দিয়েছে, বাতিল করে দিয়েছে। আর খালেদা জিয়ার বিরুদ্ধে নতুন করে আরো মামলা যোগ করা হয়েছে।
গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম জোটের হরতালে বিএনপির সমর্থনের ব্যাখ্যা দিয়ে ফখরুল বলেন,আমরা বিএনপির স্থায়ী কমিটির পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়েছে আগামী কালের এই হরতালকে আমরা সমর্থন করবো কারণ এটা জনগণের দাবি, জনগণের সমস্ত দাবি গুলোকে আমরা সমর্থন করবো।
তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি একটা গণদাবি, সাধারণ মানুষের দাবি, দলমত নির্বিশেষে সবায় বেগম খালেদা জিয়ার মুক্তি চায় এবং গণতন্ত্রের মুক্তি চায়।
সরকারের বিরুদ্ধে গণঐক্য গড়ে তোলা প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন,ভয়ংকর গণতন্ত্র বিনাশী সরকার মানুষের অধিকার যে কেড়ে নিচ্ছে, তাকে অপসারণ করতে হলে জনগণের ঐক্যের কোনো বিকল্প নেই।আজকে সেই ঐক্য আমাদেরকে সৃষ্টি করতে হবে।
তিনি বলেন, আমাদের ভাইদেরকে মুক্ত করতে হলে, দেশনেত্রীকে মুক্ত করতে হলে, হাবিব উন নবী খান সোহেলকে মুক্ত করতে হলে আমাদেরকে অবশ্যই জনগণের ঐক্যের মধ্য দিয়ে গণঐক্য তৈরি করতে হবে, সমস্ত রাজনীতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করে জনগণকে ঐক্যবদ্ধ করে, একটা গণজোয়ারের মধ্য দিয়ে আন্দোলনের মধ্য দিয়ে এ সরকারকে আমাদের পরাজিত করতে হবে।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ,মহানগর বিএনপি নেতা নবী হাবিবুর রশিদ হাবিব, উল্লাহ নবী,যুবদল দক্ষিণ যুবদলের সাধারন সম্পাদক হাবিবুর রশিদ হাবিব সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments