শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeরাজনীতি১০ দিন ধর্মঘট চললেও চালের দাম বাড়বে না, গ্যারান্টি দিলাম: খাদ্যমন্ত্রী

১০ দিন ধর্মঘট চললেও চালের দাম বাড়বে না, গ্যারান্টি দিলাম: খাদ্যমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: নতুন সড়ক আইন পরিবর্তনের দাবিতে পরিবহন শ্রমিকদের ডাকা চলমান ধর্মঘট দশ দিন থাকলেও ঢাকায় চালের কোনো সঙ্কট হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
বুধবার এক সংবাদ সম্মেলনে খাদ্যমন্ত্রী এ কথা বলেন।
বৈঠকে চাল আড়তদাররা চালের দাম বাড়ার কারণ হিসেবে প্রাকৃতিক দুর্যোগকে দায়ী করলেও খাদ্যমন্ত্রী তা মানতে নারাজ। তিনি ব্যবসায়ীদের হুঁশিয়ারি দিয়ে বলেন, এসব অজুহাত করে চালের দাম বাড়ানো যাবে না।
এছাড়া পরিবহন ধর্মঘটের কারণে চালের দাম বাড়বে না জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, দশ দিন ধর্মঘট হলেও ঢাকার চালের সঙ্কট হবে না, গ্যারান্টি দিলাম। সেই পরিমাণ মজুদ আছে চাল।
তিনি বলেন, দেশে চালের মজুদের কোনো ঘাটতি নেই, চাল আমদানীর কোনো প্রয়োজন নেই, বরং আমরা চাল রপ্তানীর কথা ভাবছি, তাই চালের দাম বাড়ার কোনো কারণ নেই। কৃত্রিমভাবে যারা চালের দাম বাড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে সরকার।
তিনি আরও জানান, সরকারি গুদামে এখন চাল মজুদ আছে ১১ লাখ ১২ হাজার টন, যা প্রয়োজনের তুলনায় অনেক বেশি। এছাড়া গম মজুদ আছে চার লাখের মত।
তাই চাল ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, গত এক সপ্তাহে চালের দাম বাড়ার কোনো কারণ ছিল না, যদিও বাড়ানো হয়েছে। তাই সামনের দিনে এটা করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিলেন তিনি।
তিনি বলেন, সরকারকে বেকায়দায় ফেলার জন্য কিছু অসাধু চাল ব্যবসায়ী খুচরা বাজারে চালের দাম বাড়িয়ে বাজারে অস্থিরতা সৃ্ষ্টি করেছে। কারা এটা করছে এটা মনিটর করার জন্য মোবাইল কোর্ট পরিচালনার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে।
সাধন চন্দ্র মজুমদার বলেন, এছাড়া খুচরা বাজারে চালের দাম যাতে কৃত্রিমভাবে না বাড়ানো হয়, সে জন্য ভোক্তা অধিকার সংরক্ষনের কাছে তাদের নিজস্ব মোবাইল কোর্ট পরিচালনার জন্য নির্দেশ দেয়া হয়েছে বৈঠকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments