সোমবার, মে ২০, ২০২৪
Homeরাজনীতিবেগম জিয়ার জামিন চেয়ে আবারো আবেদন করবে বিএনপি

বেগম জিয়ার জামিন চেয়ে আবারো আবেদন করবে বিএনপি

সদরুল আইন: সর্বোচ্চ আদালতের আদেশে হতাশ হলেও বেগম জিয়ার জামিনের জন্য আবারো আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

পাশাপাশি রাজপথে আন্দোলনের পরামর্শ দিয়েছেন তারা। আওয়ামী লীগের আইনজীবী নেতারা বলছেন, আইনি পথে না এসে সহিংস আন্দোলনের পথে হাঁটলে কঠোর জবাব দেয়া হবে।

প্রধান বিচারপতিসহ ৬ বিচারপতির আদালতেও জামিন না হওয়ার পর প্রশ্ন উঠেছে বেগম জিয়ার মুক্তির আইনি পথ কি বন্ধ হলে গেলো?

বেগম জিয়ার আইনজীবীরা জানান, না, আইনি পথ এখনো বন্ধ হয়নি। তবে এ প্রক্রিয়ায় মুক্তি নিয়ে সংশয় রয়েছে। রাজপথে আন্দোলনের পরামর্শ দিয়েছেন তারা।

বেগম জিয়ার আইনজীবী অ্যাড. খন্দকার মাহবুব হোসেন বলেন, আমি মনে করি এটা নিকৃষ্টতম নজির হিসেবে থাকবে। আমরা আইনি প্রক্রিয়ায় অবশ্যই আছি। এরপর আমরা আবার জামিনের দরখাস্ত করবো।

কোন স্বৈরশাসন দীর্ঘস্থায়ী হয়না। জনগণ হয়তো বা এর প্রতিবাদে রাস্তায় নামবে। বাংলাদেশে কোন আন্দোলন রক্তের বিনিময় ছাড়া হয়নি।

বেগম জিয়ার মুক্তির আইনী পথ নিয়ে একমত আওয়ামী লীগের এ আইনজীবী নেতারা।

তবে আন্দোলনের নামে সহিংসতা হলে কঠোর জবাব দেয়ার কথা জানিয়েছেন তিনি।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী অ্যাড. শ. ম. রেজাউল করিম বলেন, বেগম জিয়ার জামিনের জন্য বিএনপি হাইকোর্ট ডিভিশনের আপিল করতে পারেন।

যদি যথোপযুক্ত কারণ দেখাতে পারেন, সেক্ষেত্রে সরকার প্যারোলের বিষয়টি বিবেচনা করতে পারে।

বিএনপি অতীতেও সহিংসতাপূর্ণ আন্দোলন করেছিলো। দেশকে পেট্রোল বোমা আর বার্ন ইউনিটে পরিণত করেছিলো। সাধারণ মানুষ এই পেট্রোল বোমার প্রতিবাদ করায় ধরে ধরে পিটিয়েছিলো। আমার মনে হয় না, সহিংস কোন প্রক্রিয়ায় গিয়ে তারা কোথাও ঠাঁই পাবে।

আইনজীবীরা বলছেন, জামিন চেয়ে পুনরায় হাইকোর্টে আবেদন করতে পারবেন বেগম জিয়া।

হাইকোর্টে খারিজ হয়ে গেলে আবার আপিল বিভাগে যাওয়ার সুযোগ রয়েছে। তবে সেটি সময়সাপেক্ষ ব্যাপার।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments