অনেক ইভিএম মেশিনে ধানের শীষ প্রতীকই রাখা হয়নি: ইশরাক

বাংলাদেশ প্রতিবেদক: অনেক ইভিএম মেশিনে ধানের শীষ প্রতীকই রাখা হয়নি বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।
বুধবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানের ইমানুয়েল ব্যাংকুয়েট হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী এ সংবাদ সম্মেলন করেছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনের বিএনপির মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল এবং ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।
সংবাদ সম্মেলনে দক্ষিণ সিটির পরাজিত প্রার্থী ইশরাক হোসেন বলেন, কমিশন মনগড়া ও বানোয়াট ফলাফল ঘোষণা করেছে। এ নির্বাচনে ভোটারদের সাথে অন্যায়-অবিচার করা হয়েছে। এসময় ভোটারদের নিরাপত্তা ও নির্বিঘ্নে ভোট দেয়ার অঙ্গীকার রক্ষায় ব্যর্থ হওয়ায় বক্তব্যের শুরুতে ভোটারদের কাছে ক্ষমা প্রার্থনা ও ব্যর্থতা স্বীকার করেন ইশরাক।
তিনি আরো বলেন, জনগণের পালস বুঝতে পেরে ক্ষমতাসীনরা নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবে, কিন্তু তা না করে ভোট কারচুপি করেছে, এতে ক্ষমতাসীনদের প্রতি আমরা হতাশ হয়েছি।
গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে ভোট হয়। এতে ঢাকা উত্তরে তাবিথ আউয়াল হেরে যান আওয়ামী লীগের আতিকুল ইসলামের কাছে। আর দক্ষিণে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে হেরে যান বিএনপির ইশরাক হোসেন। পরাজিত দুই মেয়র প্রার্থীই এরই মধ্যে ফল বর্জন করেছেন। এ নিয়ে রোববার (২ ফেব্রুয়ারি) বিএনপি সকাল-সন্ধ্যা হরতালও পালন করেছে।