শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeরাজনীতিমৌলবাদীদের অযৌক্তিক দাবির সঙ্গে আপোস নয়: হানিফ

মৌলবাদীদের অযৌক্তিক দাবির সঙ্গে আপোস নয়: হানিফ

বাংলাদেশ প্রতিবেদক: মৌলবাদীদের অযৌক্তিক দাবির সঙ্গে কোন আপোস করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। তিনি বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, রাজাকারদের আস্ফালন শোনার জন্য নয়। সংবিধানের উপর আঘাত বরদাশত করা হবে না।

তিনি আরও বলেন, শান্তির জন্য রাষ্ট্র পরিচালনার অংশ হিসেবে আলোচনা হতে পারে, তবে দল হিসেবে মৌলবাদী জঙ্গিবাদীদের সঙ্গে আওয়ামী লীগের আপোসের কোনো সুযোগ নেই। তাদের কোনো দাবি মানতে রাজি নয় আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) স্বাধীনতা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদ আয়োজিত মুক্তিযুদ্ধের চেতনা ও বর্তমান প্রেক্ষাপট: শিক্ষক সমাজের করণীয় শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা দেয়া হচ্ছে। বিশ্বের বহু মুসলিম দেশে ভাস্কর্য আছে। ওয়াজ মাহফিলের নামে রং তামাশা করে এক শ্রেণির ধর্ম ব্যবসায়ীরা। ওয়াজ মাহফিলের নামে ধর্মপ্রাণ মানুষকে বোকা বানিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে তারা।

স্বাধীনতার ৫০ বছর পরে সংবিধান নিয়ে কথা ওঠে, পতাকা নিয়ে কথা ওঠে। সংবিধানের উপর কালিমা লেপন হয় এ রকম কোন দাবি মেনে নেয়া হবে না বলে জানান তিনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবেন না। ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। ইসলাম শান্তির ধর্ম। মৌলবাদীরা উগ্র, সন্ত্রাস, জঙ্গিদের মতো কথা বলছে। প্রত্যেক মাদ্রাসায় সংবিধান অনুযায়ী জাতীয় সঙ্গীত গাইতে হবে। জাতীয় পতাকা উত্তোলন করতে হবে।

তিনি বলেন, ধর্মের দোহাই দিয়ে অপব্যাখ্যা করে স্বাধীনতাবিরোধীরা সংবিধানের উপর আঘাত হানছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments