বাংলাদেশ প্রতিবেদক: কুমিল্লার মুরাদনগরে ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সেলিম সরকার। রোববার (২৫ এপ্রিল) মুরাদনগর থানায় এ মামলা দায়ের করেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে কুমিল্লার দেবিদ্বার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন সরকার।

এদিকে মুরাদনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদিকুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, নূরের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন আরও দুজন।

সেলিম সরকারের করা মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে এসে ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, ‘যারা আওয়ামী লীগ করে তারা প্রকৃত মুসলমান নয় কাফের, তাদের ইমান নেই। ঘুষ খায়, চাঁদাবাজি করে, মাদক ব্যবসা করে আবার নিজেদের মুসলমান হিসেবে দাবি করে।’ তার এমন বক্তব্য আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে। সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির জন্য তিনি উসকানিমূলক এমন আপত্তিকর ও আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন বলেও এজাহারে বলা হয়েছে।

মামলা প্রসঙ্গে লিটন সরকার জানান, সাবেক ঢাকসু ভিপি নুরুল হক নুর গত ১৪ এপ্রিল ফেসবুক লাইভে আসেন। সেখানে তিনি বলেন, ‘আওয়ামী লীগ যারা করে তারা কাফের, তাদের ইমান নেই’। সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির জন্য তিনি উস্কানিমূলক বক্তব্য দেয়ায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

Previous articleমামুনুল ফের ৭ দিনের রিমান্ডে
Next articleবিএনপি শুধু মিথ্যাচারের রাজনীতিকে আঁকড়ে ধরে আছে: কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।