বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeরাজনীতিছাত্র নেতা থেকে রায়পুরের সাংসদ নূর উদ্দিন চৌধুরী নয়ন

ছাত্র নেতা থেকে রায়পুরের সাংসদ নূর উদ্দিন চৌধুরী নয়ন

তাবারক হোসেন আজাদ: অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। বয়স (৫৫)। স্কুল ছাত্র নেতা থেকে আ’লীগ নেতা এখন সাংসদ। পাশাপাশি এডভোকেট সাথে ক্রীড়াঙ্গনেও ভালো অবদান রেখে চলছেন। বর্তমানে তিনি এখন লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর একাংশ) আসনের সাংসদ। সততা, দক্ষতা আর নিজের সংকল্পের প্রতি একাত্বতাই তিনি আজ এ পর্যায়ে বলে মনে করছেন দলের তৃণমূলের নেতাকর্মীরা।

ছাত্র নেতা থেকে-সাংসদ হওয়ার গল্প শুনি-
১৯৭৮ সাল থেকে ১৯৮০ সাল পর্যন্ত লক্ষ্মীপুর আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি। ১৯৮০ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত টানা তিন বছর লক্ষ্মীপুর পৌর ছাত্রলীগের সভাপতি। ১৯৮৩ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি। ১৯৮৬ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

পরে- ১৯৮৮ সালেই যোগ দেন আওয়ামী লীগে। আওয়ামী লীগে যোগ দিয়েই এক চমকে ১৯৮৮ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ১৯৯৪ থেকে ২০০৩ সাল পর্যন্ত লক্ষ্মীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ২০০৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত লক্ষ্মীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন। ২০১৫ থেকে এখন পর্যন্ত লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।

নেতাকর্মীদের অবদানের কথা তুলে ধরে সাংসদ নয়ন বলেন, নেতাকর্মীদের ভালবাসায় আজ আমি সিক্ত এবং এতদূর আসতে পেরেছি। তাদের পরিশ্রম ও ত্যাগের কথা আমি কখনো ভোলার না। একজন নেতা বানানোর জন্য কর্মীরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে যেভাবে আমাকে সমর্থন ও সাহস যুগিয়েছে তাতেই আমি মুগ্ধ। তাদের পরিশ্রমে আজকে আমি নুর উদ্দিন চৌধুরী নয়ন এবং সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হতে পেরেছি।

নয়ন যুগান্তরকে বলেন, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি দলকে সামনে এগিয়ে নেয়ার। আমার বিশ্বাস ছিলো যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিবেন। আমার উপর আস্থা রেখেছেন।প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ, তিনি আমাকে নৌকা প্রতীক উপহার দিয়েছেন। আমি প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দেয়ার সর্বোচ্চ চেষ্টা করবো। কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা সর্বোচ্চ আন্তরিকতা দেখিয়েছেন। পাশাপাশি লক্ষ্মীপুর-২ (লক্ষ্মীপুর-রায়পুর) আসনের উপনির্বাচনে নৌকার বিজয়ে যারা মাঠে কষ্ট করেছেন, বৃষ্টি ও করোনা উপেক্ষা করে ভোট দিয়েছেন এবং বিভিন্ন অবস্থান থেকে সহযোগিতা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। জনগণের জন্য কাজ করে এর প্রতিদান দিবেন বলেও জানান তিনি। সাংসদ হওয়ার পর থেকে গত এক মাস ধরে এলাকার সমস্যার সমাধানসহ উন্নয়ন কাজ নিয়ে সারাদিন ব্যস্থসময় পার করছি।

রায়পুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট মারুফ বিন জাকারিয়া বলেন, নুর উদ্দিন চৌধুরী নয়ন ভাই শুধু রাজনৈতিক জীবনেই সফল নয় ব্যক্তি জীবনেও একজন সফল মানুষ। রাজনৈতিক প্রজ্ঞা, সময় উপযোগী সিদ্ধান্ত দুর্দিনে নেতা-কর্মীদের পাশে দাঁড়ানো থেকে শুরু করে সব জায়গায় উনার সরব উপস্থিতি ছিলো ও আছে। দলের শৃঙ্খলা রক্ষা থেকে শুরু করে সামাজিক অঙ্গনে সবখানেই তিনি সমান তালে কাজ করছেন । কঠোর পরিশ্রম ও সততার মাধ্যমে নেতাকর্মীদের আস্থা অর্জন করেছেন ঠিক তেমনই শেখ হাসিনার আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন।

২০১৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত টানা ৬ বছর বাংলাদেশ আওয়ামী লীগ লক্ষ্মীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিলে তিলে কর্মীদেরকে গড়ে তুলেছেন নিজের সেরাটা দিয়ে। কর্মীবান্ধব এ নেতার এক ডাকেই ছুটে আসেন হাজারো নেতাকর্মী। শুধু দল নয় জনতার মাঝেও সমানতালে জনপ্রিয় এই নেতা।

রায়পুরের সাবেক উপজেলা চেয়ারম্যান আলতাফ হোসেন মাস্টার বলেন, নুরউদ্দিন চৌধুরী নয়ন ছাত্রজীবন থেকেই সক্রীয় একজন সংগঠক। তিনি দলের ত্যাগী ও পরিক্ষিত নেতা। অ্যাডভোকেট নয়নের বিজয়ে তৃণমূলের নেতাকর্মীদের আনন্দিত । নির্বাচনের আগে তিনি যে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন, নির্বাচনের পর তা বাস্তবায়ন করছেন। এমন নেতা বা জনপ্রতিনিধি পেয়েছেন জনগন। যেভাবে উনি দলের নেতাকর্মীদের পাশে ছায়া হয়ে থেকেছেন, ঠিক সেভাবেই এই জনপদের জনতার ছায়া হয়ে থাকবেন বলেও আমার বিশ্বাস।

রায়পুর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, নুরউদ্দিন চৌধুরী নয়নের দক্ষ নেতৃত্বের কারণে এক সময়ের দেশব্যাপী বিএনপির ঘাটি হিসেবে স্বীকৃত এ লক্ষ্মীপুর এখন আওয়ামী লীগের জয়জয়কার। যা সম্ভব হয়েছে দলীয় কোন্দল থেকে বেরিয়ে এসে ঐক্যবদ্ধ হওয়ার মাধ্যমে। জনপ্রতিনিধি হওয়ার মাধ্যমেই তার প্রমাণ দিয়েছেন। মানুষের সুখে-দুঃখে পাশে থেকে উন্নয়নের মাধ্যমেই জননেতার পরিচয়ও দিবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments