বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
Homeরাজনীতিসরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়েছে: গয়েশ্বর চন্দ্র রায়

সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়েছে: গয়েশ্বর চন্দ্র রায়

জয়নাল আবেদীন: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক প্রতিমন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এ দাঙ্গা সাম্প্রদায়িক মানসিকতার নয়। বিএনপি এঘটনার সাথে কোন ভাবেই জড়িত নয়। জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়েছে ।

বৃহস্পতিবার দুপুরে রংপুরের আদী নগরী মাহিগঞ্জ এলাকায় কেয়ারগিভারস ইনস্টিটিউট অব রংপুর নামে বেসরকারী উন্নয়ন সংস্থার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।তিনি বলেন আওয়ামীলীগ নিজেরই অকার্যকর দেশে পরিনত করেছে। দেশে অরাজকথা সৃষ্টির জন্য তারাই দায়ী । আওয়ামীলীগ সরকারের পায়ের নীচে মাটি নেই ।তিনি বলেন, কুমিল্লার নানুয়ারদীঘিতে গুজব তৈরি ও মন্দিরে হামলায় সরকারের মদদ রয়েছে। জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে সরকার পরিকল্পিতভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ স্থানে সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় আরো বলেন, সারাদেশ ঐক্যবদ্ধ হচ্ছে সরকারের পতনের দাবিতে আন্দোলনের জন্য। এই বার্তা তাদের আরো আতংকিত করেছে তাই দেশ বিদেশের দৃষ্টি ভঙ্গি অনত্র সরানোর জন্য তারা নানান ধরনের অপচেষ্টা করছে। সারা দেশের বিভিন্ন স্থানে দাঙ্গার নামে নিজেদের লোকদের দিয়ে অপকর্ম করে বিএনপির হাজার হাজার নেতা কর্মীর নামে এ পর্যন্ত ৭০টি মামলা করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের কারো নামে মামলা হয়নি মামলা হয়েছে বিএনপির নামে। কিন্তু জনগণ এবার তাদের উপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তারা এই ফ্যাসিস্ট সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না। সে জন্য জনগণকে এ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি। বিএনপির মহানগর সহ সভাপতি ও এজাক্স জুট মিলস লিমিটেডের চেয়ারম্যান কাওছার জামান বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিএনপির যুগ্ন মহাসচিব ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহেসানুল হক মিলন, রংপুর বিভাগীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক , পুলিশের সাবেক ডি আই জি এম আকবর আলী ,জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহমেদ, মহানগর কমিটির সাধারণ সম্পাদক ,শহিদুল ইসলাম মিজু প্রমূখ ।উল্লেখ্য কেয়ারগিভারস ইনস্টিটিউট অব রংপুরে থাকছে ফাষ্ট এইড,নাসিং, ফিজিওথেরাপি,নিউট্রিজন, সাইকোলজি, অটিজম কেয়ার,হাউজ কিপিং, ¯েপাকেন ইংলিশসহ ডিমেনশিয়া ম্যানেজমেন্টকোর্সের সমাহার। রয়েছে খেলার মাঠসহ সুবিশাল অবকাঠামো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments