শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিদলীয় পছন্দের ইসি দিয়ে নির্বাচন হতে দেয়া যাবে না: ব্যারিস্টার তাসমিয়া

দলীয় পছন্দের ইসি দিয়ে নির্বাচন হতে দেয়া যাবে না: ব্যারিস্টার তাসমিয়া

বাংলাদেশ প্রতিবেদক: জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, বারবার বিভিন্ন পর্যায়ের নির্বাচনে এ কথা পরিষ্কার এবং প্রমাণিত হয়ে গেছে যে, সার্চ কমিটির নির্বাচন কমিশন দিয়ে আর যাই হোক না কেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ সম্ভব নয়। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে ৫০ বছর পেরিয়ে গেছে অথচ আমরা এখনো নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে একটি সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে পারি নাই, এটা আমাদের ব্যর্থতা। তাই দ্রুততম সময়ের মধ্যে সকলের পরামর্শ গ্রহণ করে, নির্বাচন কমিশন গঠনের ব্যপারে সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে হবে। কোন ব্যক্তি অথবা দলের পছন্দের সার্চ কমিটির নির্বাচন কমিশন দিয়ে বাংলার মাটিতে আর কোন আগের রাতের নির্বাচন হতে দেওয়া যাবেনা।

জাগপার সাবেক সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান এর ৩য় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আজ শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন ও জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ’ শীর্ষক জাগপা আয়োজিত আলোচনা সভায় তিনি আরো বলেন, জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধান এবং জাগপা’র প্রয়াত সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান জীবন দিয়েছেন কিন্তু কোনদিন অন্যায়ের সামনে মাথানত করেন নাই। তাদের আত্মত্যাগ থেকে আমাদের শিক্ষা নিতে হবে। অন্যায়ের প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে। দেশের মানুষের ভোটাধিকার নাই বহু আগে থেকে, আর এখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষকে দিশেহারা করার খেলা চলছে। গ্যাসের দাম বাড়ছে, তেলের দাম বাড়ছে, বিদ্যুতের দাম বাড়ছে। অভিভাবকরা সন্তানদের শিক্ষা খরচ বহন করতে পারছেনা। সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় চাল, ডাল, তেল, লবণ কিনে খেতে পারছে না। জিডিপি গ্রোথের ছেলেভুলানো কথায় আর কত দিন চলবে?

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক শিবির সভাপতি ড. মুহাম্মদ রেজাউল করিম, এনপিপি’র চেয়ারম্যান এডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এডভোকেট ইয়ারুল ইসলাম, জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মোঃ আনাছ,বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য আতাউর রহমান সরকার, দলের প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, সহ-সভাপতি সৈয়দ মোঃ সফিকুল ইসলাম, ভিপি মুজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ জামাল উদ্দিন, বেলায়েত হোসেন মোড়ল, মোঃ ইনসান আলম আক্কাস, মানিক সরকার, সহ-সাংগঠনিক সম্পাদক মো. ফারুক আজম, ঢাকা মহানগর সভাপতি আরিফ হোসেন ফিরোজ ও সাধারণ সম্পাদক শেখ এনায়েত আহমেদ হালিম, যুব জাগপা সভাপতি আরিফুল হক তুহিন, সাধারণ সম্পাদক রিয়াজ রহমান, সহ-সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, ঢাকা মহানগর যুব জাগপা আহবায়ক নজরুল ইসলাম বাবলু, ছাত্রনেতা সৈয়দ আহমেদ শফি প্রমুখ।

এদিকে জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান এর ৩য় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুস্টিত হয়েছে পঞ্চগড়, দিনাজপুর, বগুড়া, যশোর, ঠাকুরগাঁও, গাইবান্ধা, নীলফামারীসহ বিভিন্ন জেলায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments