অতুল পাল: জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ বর্তমান জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.স.ম. ফিরোজ বাউফলে ঠিকাদারদের সাথে এক পর্যালোচনা সভায় বলেছেন, লুটেরারা দেশ পরিচালনা করবে এজন্য মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করিনি।

দেশের সকল অংশে সমান উন্নয়ন হবে এবং সেই উন্নয়নের অংশীদার এই দেশের মানুষই হবেন এটাই আওয়ামী লীগের দর্শন। দেশের সার্বিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে কাজ করে যাচ্ছেন এবং দিক নির্দেশনা দিচ্ছেন সেভাবেই প্রত্যেককে কাজ করে উন্নয়নের অংশীদার হতে হবে। উন্নয়ন কাজে কোন ধরণের দুর্নীতি মেনে নেয়া হবে না। উন্নয়ন কাজ শুরু করে ফেলা রাখা এক ধরণের প্রতারনা। এগুলোকে বরদাশত করা হবে না। তিনি বলেন, কাজের গুণগত মাণ ঠিক রেখে ঠিকাদাররা ব্যবসা করবেন। কাজের নামে লুটতরাজ চলবে না।

আজ মঙ্গলবার বেলা ১২ টায় বাউফল উপজেলা মিলনায়তনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় বাউফল এলজিইডি’র চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে অনুষ্ঠিত এক পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আ.স.ম. ফিরোজ এই মন্তব্য করেন। পটুয়াখালী জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী জিএম সাহাবুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাউফল উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. সুলতান আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি সামসুল আলম মিয়া এবং বাউফল উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আনিছুর রহমান। পর্যালোচনা সভায় আ.স.ম. ফিরোজ আরো বলেন, প্রধানমন্ত্রী বাউফলের উন্নয়নের জন্য শত শত কোটি টাকা দিচ্ছেন। ৭২১ কোটি টাকা ব্যয়ে ধুলীয়া থেকে দুর্গাপাশা পর্যন্ত নদী ভাঙন রোধের কাজ শুরু হয়েছে। এছাড়া শুধুমাত্র পটুয়াখালী জেলার উন্নয়নের জন্য ৮০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। বাউফলের অভ্যন্তরে প্রায় ১ হাজার একশত কিলোমিটার রাস্তা পাকা করা হয়েছে। বর্ষায় ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর মেইনটেনেন্সের কাজ চলছে। কিন্তু এক শ্রেণির ঠিকাদার কাজ শুরু করে বছরের পর বছর ফেলে রেখে মানুষের দুর্ভোগ বাড়াচ্ছে। এবিষয়ে দ্রুত কার্যকরী পদক্ষেপ নেয়ার জন্য এলজিইডির প্রতি নির্দেশ দেন। যে সকল ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শুরু করে নির্ধারিত সময়ের মধ্যে শেষ না করে ফেলে রাখছেন তাদেরকে কালো তালিকাভূক্ত করারও নির্দেশ দেন আ.স.ম ফিরোজ এমপি। কাজের গুণগত মানও কঠিনভাবে দেখভাল করার নির্দেশ দেয়া হয়। পর্যালোচনা অনুষ্ঠানে বাউফলে চলমান উন্নয়ন প্রকল্পের সাথে সংশ্লিষ্ট ঠিকাদারগণ, জনপ্রতিনিধি এবং সংবাদকর্মীসহ রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Previous article১০ মাসে পানিতে ডুবে সবচেয়ে বেশি মৃত্যু চট্রগ্রামে, সমষ্টি’র গবেষণা
Next articleবেগমগঞ্জে প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা-ভাংচুর,আহত ৫
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।