বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহনও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা বলেছেন, বর্তমান বাংলাদেশে দুর্নীতি মুক্ত কোন মন্ত্রণালয় বা বিভাগ কোন নেই। প্রায় সব গুলো দপ্তরেই কোন না কোন ভাবেই ছোট- বড় দুর্নীতি গ্রস্থ। সব চেয়ে বেশি দুর্নীতি গ্রস্থ হলো পুলিশ প্রশাসন। আমার প্রতিবাদের পর দুর্নীতি গ্রস্থ সাবেক সেতু সচিব বেলায়েতের এক্সট্রেনশান না হওয়াও দুর্নীতিবাজ আমলাদের জন্য একটি হুশিয়ারি সংকেত। দুর্নীতির যে সংস্কৃতি এখন বাংলাদেশে চালু হয়েছে তা বন্ধ করতে এখনি কার্যকর প্রতক্ষেপ নিতে হবে। প্রথমে দুর্নীতি দমন কমিশনকে দুর্নীতি মুক্ত করতে হবে এবং সৎও নিষ্ঠাবান কর্মকর্তাদের দিয়ে দুর্নীতি দমন কমিশন গঠন করে দুর্নীতি দমন কমিশনকে স্বায়ত্বশাসন দিতে হবে। তবেই দুর্নীতি মুক্ত করা সম্ভব হবে।

মঙ্গলবার (৯ নভেম্বর) সত্য বচনের সফলতা ও ব্যর্থতার ১বছর উপলক্ষে রাত ৮টায় নিজের ফেইসবুক অ্যাকউন্ট থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন,মানুষ ভুল ক্রটি করবে। এটাই স্বাভাবিক,কেউই ভুল ক্রটির ঊর্ধ্বে নয়। গত এক বছরে আমার সব থেকে বড় যে ভুল ছিল, তাহল আমি আমার ভাইয়ের বিরুদ্ধে কথা বলেছি। বাংলাদেশের একজন সফল সৎ রাজনীতিবিদ ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কথা বলার জন্য আমি সত্যই অনুতপ্ত।

তিনি বলেন, অন্যায়ের বিরুদ্ধে বলছি, প্রতিবাদ করেছি, করতে হবে। সফলতার সাথে প্রতিবন্ধকতা আছে। এজন্য সকল অন্যায়কারী, অপকর্মের হোতা অপরাজনীতিকরা এক জোট হয়ে তাদের স্বার্থ রক্ষার্থে আমার বিরুদ্ধে লেগেছে, একটি বলয় তৈরী করেছে। অপ্রিয় সত্য কথাগুলো প্রকাশ করা যায় না। অপ্রিয় সত্যকথাগুলো বলার কারণে দেশের মানুষ আমাকে গ্রহণ করেছে। অন্যায়ের বিরুদ্ধে সবাই বলতে চায়, কিন্তু সাহস করে বলতে পারে না। কিন্তু আমি বলছি।

Previous articleরংপুর থেকে অপহৃত কিশোরী নোয়াখালীতে উদ্ধার, ধর্ষক গ্রেফতার
Next articleগণতন্ত্র এখনো প্রাতিষ্ঠানিক রূপ পায়নি: কাদের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।