বাংলাদেশ প্রতিবেদক: ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, এক সময়ের খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের ফলে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্রে পরিণত হয়েছে। বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলা করে ও বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রাখতে সক্ষম হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে লালমোহন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে খরিফ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এমপি শাওন বলেন, দেশের কৃষি ও কৃষক বাঁচাতে এ খাতে ব্যাপক ভতূর্কি দিয়েছে সরকার। বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে সার দাবি করায় প্রাণ দিতে হয়েছিল কৃষকদের। আর বঙ্গবন্ধুকন্যার সরকারের আমলে বিনামূল্যে সার, বীজ ও কম্বাউন্ড হারভেস্টার মেশিন কৃষকদের দ্বারে দ্বারে।

এসময় তিন হাজার ৮৯০ জন কৃষকের হাতে রাসায়নিক সার ও বীজ তুলে দেওয়া হয়। উপজেলার প্রায় ৫২০ হেক্টর জমিতে আবাদের লক্ষ্যে গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চীনাবাদাম, মুগ ও খেসারির বীজ বিতরণ করা হয়। পরে ১০ জন কৃষকের হাতে কম্বাউন্ড হারভেস্টার মেশিনের চাবি তুলে দেন এমপি শাওন।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার, কৃষিবান্ধব সরকার। আওয়ামী লীগ যখনই রাষ্ট্র ক্ষমতায় আসে, কৃষির উন্নয়ন হয়, কৃষকের ভাগ্যোন্নয়ন হয়, দেশের উন্নয়ন হয়। স্বল্প ভূমির দেশে কৃষকদের যুগোপযোগী প্রশিক্ষণ দেওয়ার ফলে দেশ এখন খাদ্যে উদ্বৃত্ত রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে পরিচিত। এটা শেখ হাসিনার অবদান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পল্লব কুমার হাজরার সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা কৃষি কর্মকর্তা এএফএম শাহাবুদ্দিনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Previous articleকোম্পানীগঞ্জে মসজিদ থেকে দান বক্স ও আজান দেওয়ার মেশিন চুরি
Next articleসরকারের কাছে দেশ চালানোর টাকা নেই: খন্দকার মোশাররফ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।