বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeরাজনীতিবেগম পাড়া তৈরি হচ্ছে শোষণের টাকায়: জিএম কাদের

বেগম পাড়া তৈরি হচ্ছে শোষণের টাকায়: জিএম কাদের

বাংলাদেশ প্রতিবেদক: জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি বলেছেন, প্রতিবছর বিলিয়ন বিলিয়ন ডলার বিদেশে পাচার হচ্ছে। বেগম পাড়া তৈরি হচ্ছে শোষণের টাকায়।

তিনি বলেন, স্বাধীনতার মূল চেতনা ছিল শোষণ ও বৈষম্যহীন সমাজ গঠন। অথচ, আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে স্বাধীনতার মূল চেতনা থেকে দেশকে দূরে সরিয়ে দিয়েছে। সংবিধানের মূল চারটি নীতির তিনটি থেকেই সরে গেছে দেশ। স্বাধীনতার পঞ্চাশ বছরেও শোষণ ও বৈষম্যহীন দেশ পায়নি মানুষ।

বুধবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে এক অনুষ্ঠানে বিরোধী দলীয় উপনেতা এসব কথা বলেন।
গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও ১১ দফা ছাত্র আন্দোলনের নেতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ইঞ্জিনিয়ার মো: সিরাজুল হক জিএম কাদের-এর হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন। সদ্য যোগদানকারী এ নেতাকে জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা নিয়োগ দেয়া হয়।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, পশ্চিম পাকিস্তান আমাদের শোষণ করেছে। প্রতিটি ক্ষেত্রে বৈষম্য করেছে আমাদের সাথে। পশ্চিম পাকিস্তানের এই আচরণ মেনে নিতে পারেনি দেশের মানুষ। এর প্রতিবাদে স্বাধিকার আন্দোলন থেকে স্বাধীনতা সংগ্রাম সংগঠিত হয়েছে। আমরা অর্জন করেছি গৌরবোজ্জল স্বাধীনতা।

তিনি বলেন, শোষণ ও বৈষম্যহীন সমাজ গড়তে সংবিধানে চারটি মূলনীতি গ্রহণ করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, সংবিধানের চারটি মূল নীতি থেকেও আমরা দূরে সরে গেছি। সাংবিধানিকভাবেই দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে, তাই গণতন্ত্র আর নেই। আবার সমাজতন্ত্র বাদ দিয়ে মুক্তবাজার অর্থনীতি গ্রহণ করা হয়েছে। আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে দুর্নীতি ও স্বজনপ্রীতি এবং দলীয়করণ করেছে। এতে সামাজিক ন্যায় বিচার আর নেই। পশ্চিম পাকিস্তানীরা আমাদের শোষণ করতো এখন আমরা শোষিত হচ্ছি দেশের মানুষের কাছে।

যোগদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মো: মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মো: রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মীর আব্দুস সবুর আসুদ, আব্দুস সাত্তার, সাংগঠনিক সম্পাদক মো: হেলাল উদ্দিন, দফতর সম্পাদক-২-এমএ রাজ্জাক খান প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments