বুধবার, মে ১, ২০২৪
Homeরাজনীতিগণতন্ত্র পুনরুদ্ধারে রাজপথ ছাড়া বিকল্প নেই: গয়েশ্বের

গণতন্ত্র পুনরুদ্ধারে রাজপথ ছাড়া বিকল্প নেই: গয়েশ্বের

বাংলাদেশ প্রতিবেদক: গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দেশপ্রেমিক সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বের চন্দ্র রায়। তিনি বলেছেন, দেশে গণতন্ত্র, ভোটাধিকার, আইনের শাসন বলতে কিছুই অবশিষ্ট নেই। তাই দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হলে, গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে আন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই।

শুক্রবার দক্ষিণ কেরাণীগঞ্জ বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত বিজয় শোভাযাত্রা শেষে তিনি এসব কথা বলেন। পায়ে হেঁটে দেড় ঘন্টার এই শোভাযাত্রার নেতৃত্ব দেন গয়েশ্বের চন্দ্র রায়।

এর আগে তিনি বলেন, ‘১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে তখনকার ছাত্র যুবক, তরুণরা ঐক্যবদ্ধভাবে দেশ স্বাধীন করেছিল, তেমনি আজকের তরুণ সমাজকেও আওয়ামী লীগ সরকারকে পরাজিত করে দেশে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলেই গণতন্ত্র প্রতিষ্ঠা হবে, জনগণ তার ভোটাধিকার ও আইনের শাসন ফিরে পাবে।’

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বের চন্দ্র রায় বলেন, ‘আপনাদের প্রস্তুতি নিতে হবে, রাজপথে দুর্বার আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। যে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে। যে আন্দোলনে খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ পাবেন। যে আন্দোলনের মাধ্যমে দেশে নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে পারি। যে আন্দোলনের মাধ্যমে আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার পরিবেশ সৃষ্টি করতে পারি।’

কেরাণীগঞ্জের জিনজিরা দলীয় কার্যালয়ের সামনে থেকে বিজয় শোভাযাত্রা শুরু করে উপজেলার কালীগঞ্জ গুদারাঘাটে গিয়ে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন, দক্ষিণ কেরাণীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, বিএনপি নেতা নাজিম উদ্দিন, মোসাদ্দেক আলী বাবু, যুবদল নেতা সেলিম চৌধুরীসহ ঢাকা-৩ আসনের বিভিন্ন ইউনিয়নের কয়েক হাজার নেতাকর্মী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments