বাংলাদেশ প্রতিবেদক: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দেশে কতগুলো রোগ বেড়ে গেছে। তার মধ্যে ক্যান্সার রোগও বেড়ে গেছে। আমরা ৫০ কোটি টাকা পেলে পৃথিবীর উন্নতমানের ক্যান্সার সেন্টার করতে পারি।

ক্যান্সার হাসাপাতাল করতে সরকার ও দেশের বিত্তবান মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বুধবার সকাল ১১টায় ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে ঈদ খাদ্য সামগ্রী বিরতণকালে ডা. জাফরুল্লাহ চৌধুরী এ কথা বলেন।

ফুটপাতে ক্ষুদ্র দোকানদার, ফেরিওয়ালা, রিক্সা ও ভ্যান চালকসহ স্বল্প আয়ের মানুষের মাঝে পবিত্র ঈদ উপলক্ষ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করে গণস্বাস্থ্য কেন্দ্র। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১০ হাজার পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, জনগণকে সেবা দেয়া একমাত্র সরকারের দায়িত্ব না। আমাদের দেশে কোটি-খানেক ব্যবসায়ী আছেন। তারা একটু দান করলে ১০ হাজার নয় এক লাখ মানুষের মাঝে সহায়তা দিতে পারতাম। ব্যবসায়ী ও সামাজের ধনী ব্যক্তিদের যাকাতের টাকা ও আয়ের টাকা দেয়ার আহ্বান জানান তিনি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই খাদ্য সামগ্রী বিতরণে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রত্যেক কর্মী বেতনের পাঁচ শতাংশ দিয়েছে এবং ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব রফিকুল ইসলাম বাবলুও এই কর্মসূচিতে আর্থিক সহযোগীতা করেছেন। ব্যবসায়ীরা ও সরকারের অন্যান্য কর্মকর্তারা যদি বেতনের ৫ থেকে ১০ শতাংশ দিতেন তাহলে আমরা লক্ষাধিক মানুষকে সহায়তা দিতে পারতাম। কেউ খাবে কেউ খাবে না, এটা হতে পারে না।

গণস্বাস্থ্য কেন্দ্র নামমাত্র মূল্যে কিডনির ডায়ালাইসিস দেই। পাঁচ শ’ থেকে এক হাজারের মধ্যে আমরা ডায়ালাইসিস দেই। অথচ এটার জন্য ভারতীয় একটা কোম্পানিকে ২৫০০ টাকা করে ভর্তুকি দেয়া হয়। আমাদের এক হাজার টাকা ভর্তুকি দিলে প্রতিদিন কয়েক হাজার মানুষকে সেবা দিতে পারতাম।

সরকারের ভুল নীতির কারণে খেলার মাঠ পুলিশ দখল করে নিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভালো কাজ একা করা যায় না। ভালো কাজের জন্য সবাইকে সঙ্গে নেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব রফিকুল ইসলাম বাবলু, গণস্বাস্থ্য কেন্দ্রের অধ্যাপক শওকত আরমান, ডিএলএ’র সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মনি প্রমুখ।

Previous articleঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক সবার অন্তরে
Next articleভূঞাপুরে হঠাৎ উধাও বোতলজাত সয়াবিন তেল !
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।