জয়নাল আবেদীন: এক সময়ের জাতীয় পার্টির দূর্গ বলে খ্যাত এরশাদের রংপুরে জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গাকে সকল পদ পদবি থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় ফের আলোচনায় এসেছে দলটি।

বুধবার বিকেলে রাঙ্গাকে অব্যাহতি দেওয়ার পর জিএম কাদেরকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে রাঙ্গা যে কথা বলেছেন তার তীব্র সমালোচনা করেছে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি।রাত সাড়ে আটটার দিকে পার্টির সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর সিটি কর্পোরেশন মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রাঙ্গা সাহেব পার্টির চেয়ারম্যানের বিরুদ্ধে যে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তা ঠিক করেননি।সবার আগে দল বড়। দলের বিরুদ্ধে গিয়ে কেউ কোনো দিন সুফল ভোগ করতে পারেনি। পার্টির চেয়ারম্যান জিএম কাদের রংপুরে আসলে প্রয়োজনে দলের নেতাকর্মীরা তাকে সাপোর্ট দেবেন।

মেয়র বলেন, দলের ভেতরে থেকে দলের বিরুদ্ধে কথা বলা যাবে না। দলের স্বার্থে চেয়ারম্যান যে সিদ্ধান্ত নিয়েছেন সেটাতে আমরা একমত।এসময় রংপুওে রাঙার সমর্থকরা জিএম কাদেরের কুশপুত্তলিকা দাহ করার ঘটনা প্রসঙ্গে মেয়র হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি চেয়ারম্যানের কুশপুত্তলিকা দাহ করা হয় তাহলে রাঙ্গা সাহেবেরও রংপুরে কুশপুত্তলিকা দাহ করা হবে।পার্টির স্বার্থে রাঙ্গাকে উত্তেজিত না হয়ে শান্ত থাকার আহ্বান জানান মেয়র মোস্তফা। মেয়র বলেন, তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। সময় হলে আবার দলে ফিরে আসার সুযোগ হতে পারে। একই মন্তব্য করেছেন মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির। তিনি বলেন রাঙ্গা ভাই দলের চেয়ারম্যান নিয়ে যে মন্তব্য করেছেন তা ঠিক করেন নি। এসময় রংপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজী আদুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে রাঙার ঘটনা নিয়ে জাতীয় পার্টির দূর্গ বলে খ্যাত রংপুরে তৈরি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। সন্ধ্যার পরপরই জাতীয় পার্টি রংপুরের কার্যালয়ে আসেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তফা ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীরসহ অন্যান্য নেতাকর্মীরা। সবাই অবস্থান নেন পার্টি অফিসে। এদিকে রাঙ্গার নির্বাচনী এলাকা গংগাচড়ায় অনেকেই পক্ষে বিপক্ষে মত প্রকাশ করেছেন এ বিষয়ে মহানগর জাতীয় পার্টি রংপুরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর জানান, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের যে সিদ্ধান্ত নিয়েছে আমরা সেই সিদ্ধান্তের সাথে একমত। রাঙ্গা ভাই আমাদের বলার কোন ভাষা রাখেন নাই।

তিনি পার্টির সিদ্ধান্ত মানেন নাই।জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর সভাপতি রসিক মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা সাংবাদিকদের বলেছেন আমরা একটা দলের কর্মী। আমরা যদি ওই দল করি, তাহলে সেই দলের চেয়ারম্যানের সিদ্ধান্ত আমাদের মানতেই হবে। তাছাড়া মুল শ্রোতের বাহিরে যাওয়ার কোন সুযোগ নেই।তবে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের কীভাবে রংপুরে রাজনীতি করেন, আমিও তা দেখে নেব, মশিউর রহমান রাঙ্গার এ হুঁশিয়ারির পর চরম উত্তেজনা তৈরী হয়েছে রংপুরের জাতীয় পার্টিতে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গাকে দলীয় সব পদ থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় রংপুরে দলটির চেয়ারম্যান জিএম কাদেরের কুশপুত্তলিকা দাহ করে রাঙ্গার সমর্থকরা।

বুধবার রাত দশটার দিকে রাঙ্গার নির্বাচনী এলাকা রংপুর-১ গঙ্গাচড়া জিরো পয়েন্ট এবং রংপুর নগরীর জাহাজ কোম্পানি মোড়ে জিএম কাদেরের কুশপুত্তলিকা দাহ করে রাঙ্গার সমর্থকরা।রংপুর মহানগরীতে জিএম কাদেরের সমর্থকরা প্রতিহত করতে গেলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে।গঙ্গাচড়া উপজেলা ছাত্র সমাজের এক নেতা বলেন, গঙ্গাচড়ায় কুশপুত্তলিকা দাহের সময় উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।রাত নয়টার দিকে রাঙ্গাকে পুনর্বহালের দাবিতে সংবাদ সম্মেলন করে গঙ্গাচড়া উপজেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দ। রাঙ্গাকে অব্যাহতি দেওয়ার ঘটনায় বুধবার রাত ৯টার দিকে রাঙ্গার সমর্থকরা জেলা মোটর মালিক সমিতির কার্যালয় থেকে প্রতিবাদ মিছিল বের করে। তারা জিএম কাদেরের কুশপুত্তলিকা নিয়ে মিছিল করতে করতে জোহাজ কোম্পানি মোড়ে যায়। পরে সেখানে জিএম কাদেরের কুশপুত্তলিকা দাহ করে।

এ খবর ছড়িয়ে পড়লে জিএম কাদেরের সমর্থকরা রাঙ্গার সমর্থকদের ধাওয়া করে। সোনালী ব্যাংকের সামনে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়।সংঘর্ষের পর নগরীতে চরম উত্তেজনা বিরাজ করছে। বিশৃঙ্খলা ঠেকাতে নগরির মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Previous articleস্বামীর সাথে মনমালিন্য, বাবার বাড়িতে আত্মহত্যা
Next articleজয়পুরহাটে জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।