বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeরাজনীতিবিএনপিকে এখনো নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেয়া হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপিকে এখনো নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেয়া হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ঢাকার পল্টন এলাকায় বিএনপিকে সমাবেশ করার আনুষ্ঠানিক অনুমতি এখনো দেয়া হয়নি।

শনিবার (২৬ নভেম্বর) রাজধানীতে দ্বিতীয় শেখ কামাল সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপের উদ্বোধন শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া অন্য কোথাও বড় সমাবেশ সম্ভব নয় বিধায় বিএনপিকে সেখানে আয়োজনের অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।’

তিনি বলেন, বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানের পাশাপাশি আরো দুটি ভেন্যু চেয়েছিল। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারও এটি (সিদ্ধান্তটি) উপযুক্ত বলে মনে করেন।

আসাদুজ্জামান বলেন, ‘সেখানে আওয়ামী লীগের কিছু কর্মসূচি হওয়ার কথা রয়েছে, এরপর বিএনপি তাদের সমাবেশ করতে পারবে।’

পল্টনে তাদের সমাবেশের অনুমতি দিতে সরকার বাধ্য হবে বলে বিএনপির মন্তব্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সরকারের কোনো বাধ্যবাধকতা নেই।

তিনি আরো বলেন, ‘যেখানে উপযুক্ত সেখানেই সরকার অনুমতি দেয়। নয়াপল্টন এলাকায় সমাবেশ করার জন্য এখনো তাদের আনুষ্ঠানিক কোনো অনুমতি দেয়া হয়নি।’

বিএনপি অন্য কোথাও সমাবেশ করতে পারবে কি না এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এত বিশাল সমাবেশ আর কোথায় হতে পারে? বিএনপি সংসদের সামনে ভেন্যুর জন্য অনুরোধ করলেও সেখানে কাউকে সমাবেশ করতে দেয়া হচ্ছে না।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments