শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeরাজনীতিসরকার খিচুড়ি চুরি করেছে: গয়েশ্বর

সরকার খিচুড়ি চুরি করেছে: গয়েশ্বর

বাংলাদেশ প্রতিবেদক: আওয়ামী লীগ সরকার বিএনপির নয়া পল্টনের দলীয় কার্যালয় থেকে খিচুড়ি চুরি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, ‘তারা বলছেন, নয়া পল্টন থেকে তারা চাল-ডাল খিচুড়িসহ অনেক কিছু উদ্ধার করেছেন। আসলে তারা নয়া পল্টন থেকে খিচুড়ি চুরি করেছেন।’

‘গণতন্ত্র বন্দি, জনগণ বন্দি, খালেদা জিয়াও বন্দি’- এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘তারেক রহমান আজ সশরীরে না থাকলেও তার ভয়ে কাঁপছে সরকার। সময় হলেই তিনি দেশে ফিরে আসবেন।’

গয়েশ্বর বলেন, ‘সংসদ থেকে যে সাতজন সংসদ সদস্য পদত্যাগ করেছেন তারা আমাদের এক একটি বোমা। সংসদে নিক্ষেপ করা এগুলোই আমাদের তাজা বোমা।’

বিভাগীয় সমাবেশকে ‘খেলা’ হিসেবে উল্লেখ করে গয়েশ্বর বলেন, ‘আমরা আগে নয়টি খেলায় জয়লাভ করেছি। আজকের খেলায়ও জয় পেয়েছি। কারণ আমাদের এ সমাবেশ ঠেকাতে সরকার মামলা-হামলা খুনসহ সবকিছুই করেছে’।

আজ ঢাকায় সবকিছু বন্ধের জন্য সরকারই দায়ী উল্লেখ করে তিনি বলেন, ‘রাতে নয় আমরা সব কাজ দিনেই করি। আমরা শান্তিপ্রিয় মানুষ, শান্তির জন্য আমরা অস্ত্র হাতে লড়তেও জানি।’

সিইসিকে উদ্দেশ্য করে গয়েশ্বর বলেন, ‘এখনো সময় আছে আপনি মানে মানে কেটে পড়েন।’

রাষ্ট্রপতিকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি মন্ত্রিসভা ভেঙে দিয়ে নতুন একটি নির্বাচন দিন।’

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আমি বলেছিলাম ১০ তারিখের গণসমাবেশ থেকে সরকারকে বলে দেয়া হবে আপনারা কোন পথে যাবেন। যদি না যান তবে আপনাদের বিদায়ের ব্যবস্থা করা হবে’।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ ভয় পায় না। তারা যুদ্ধ করতে জানে। তারা গণতন্ত্রের জন্য যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল। গণতন্ত্রের জন্য বাংলাদেশের মানুষ আবার যুদ্ধ শুরু করেছে।

স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করে কারাগারে গিয়েছিলেন খালেদা জিয়া উল্লেখ করে তিনি বলেন, ‘আজ তিনি গণতন্ত্রের জন্য বন্দি। আর সেই বন্দি গণতন্ত্র থেকে মুক্তি পেতে আন্দোলনের ডাক দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান’।

তিনি আরো বলেন, তারেক রহমান স্ব-শরীরে আমাদের সামনে নেই। তারেক রহমান দেশে নেই তাতে শেখ হাসিনার এতো ভয়। কারণ তিনি যুদ্ধের কৌশল নির্ণয় করেন। তাই তার সামনে থাকার দরকার নেই। তিনি যে সিদ্ধান্ত নিবেন তা কার্যকর করতে বিএনপি বদ্ধপরিকর বলেও জানান এ নেতা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments