শুক্রবার, মে ২৪, ২০২৪
Homeরাজনীতিবিএনপি গোপনে দূতাবাসে আসে, আর নিমন্ত্রণ পেয়ে বৈঠকে এসেছে আ’লীগ: ওবায়দুল কাদের

বিএনপি গোপনে দূতাবাসে আসে, আর নিমন্ত্রণ পেয়ে বৈঠকে এসেছে আ’লীগ: ওবায়দুল কাদের

বাংলাদেশ প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি কাউকে না জানিয়ে গোপনে দূতাবাসে আসে, আর আওয়ামী লীগ নিমন্ত্রণ পেয়ে এখানে বৈঠক করতে এসেছে।’

তিনি বলেন, ‘ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) আসন্ন জাতীয় নির্বাচনকে অংশগ্রহণমূলক হিসেবে দেখতে চায়। আওয়ামী লীগও চায় একটি সুন্দর, ত্রুটিমুক্ত ও সুষ্ঠু নির্বাচন। তবে বিএনপি নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে কৌশল অবলম্বনের চেষ্টা করছে।’

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর গুলশানে ইইউ মিশন প্রধানদের সাথে সৌজন্য সাক্ষাতের পর ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন।

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সাথে ইইউ’র সম্পৃক্ততার অংশ হিসেবে বৃহস্পতিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে দেখা করেন ইইউ মিশন প্রধানরা।

‘বিএনপি আগুন-সন্ত্রাসের ওপর ভর করে ক্ষমতা দখলের চেষ্টা করছে এবং দেশকে অস্থিতিশীল করছে’ দাবি করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি সংলাপে বিশ্বাস করে না। তারা রাষ্ট্রপতি ও নির্বাচন কমিশনের (ইসি) সংলাপে অংশ নেননি।

মন্ত্রী জোর দিয়ে বলেন, আওয়ামী লীগ কারো হুকুম মানে না; তারা শুধু সংবিধান মেনে চলে।’

নির্বাচন, ব্যবসা-বাণিজ্যসহ দেশের বিভিন্ন বিষয়ে অর্থপূর্ণ আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের উদ্ধৃতি দিয়ে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন হবে বিশ্বাসযোগ্য, সুষ্ঠু ও অবাধ। ইসি স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে। শেখ হাসিনার সরকার ইসিকে সব ধরনের সহায়তা দেবে।

বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের সাতটি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments