সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeরাজনীতিবিএনপি নেতারা ঘুম থেকে উঠেই দূতাবাসে নালিশ করতে যান: ওবায়দুল কাদের

বিএনপি নেতারা ঘুম থেকে উঠেই দূতাবাসে নালিশ করতে যান: ওবায়দুল কাদের

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির নেতারা ঘুম থেকে উঠেই বিদেশি দূতাবাসে নালিশ করতে যান বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ দাওয়াত পেয়ে দুই একবার বিদেশি দূতাবাসে গিয়েছে। বিএনপি যায় নালিশ করতে।
রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেল লাইন-৬ বিষয়ে এক সেমিনার শেষে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

বিদেশিদের কাছে ধর্না দিয়েও বিএনপি লাভ হচ্ছে না দাবি করে তিনি বলেন, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতিসংঘে গিয়ে রুমে রুমে ঘুরেছেন। তৃতীয় সারির কর্মকর্তাদের সঙ্গে কথাও বলে এসেছেন। অন্যদিকে আওয়ামী লীগ বিদেশিদের দাওয়াত পেয়ে দুই একবার বিদেশি দূতাবাসে গিয়েছে। দেশের বিরুদ্ধে নালিশ করব, এ রাজনীতি আমরা করি না।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার আসন্ন যুক্তরাষ্ট্র সফরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে বাংলাদেশের আগামী নির্বাচনের প্রসঙ্গও উঠতে পারে। মোদী ও বাইডেনের বৈঠকের দিকে আওয়ামী লীগ তাকিয়ে রয়েছে কি-না, জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিদেশের কারও দিকে তাকিয়ে নেই। আওয়ামী লীগ তাকিয়ে বাংলাদেশের জনগণের দিকে। কোনো বিদেশি বন্ধু আওয়ামী লীগকে নির্বাচনে জয়ী করতে পারবে না। তারা বড়জোর উন্নয়ন সহযোগী হতে পারে। ক্ষমতায় বসাবে, এমন উদ্ভট চিন্তা করি না।

বিএনপি ২০১৩-১৪ সালের মতো আবারও আগুন-সন্ত্রাস, ভাঙচুরের পরিকল্পনা করছে বলেও দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দলীয় সরকারের অধীন সুষ্ঠু নির্বাচন নিয়ে বিরোধী দলের শঙ্কা প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

তিনি আরও বলেন, বিএনপি অংশ নেবে না বলে অন্য দলগুলো নির্বাচন বর্জন করবে- যারা এ কথা ভাবছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। আওয়ামী লীগকে একটা নির্বাচনে পরাজিত হয়ে প্রমাণ করতে হবে যে, নির্বাচন সুষ্ঠু হয়েছে। আওয়ামী লীগ না হারা পর্যন্ত বিএনপি নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে মানবে না।

স্থানীয় সরকারের চলমান নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে সেতুমন্ত্রী বলেন, পৃথিবীর অনেক উন্নত দেশেও ৩০ শতাংশের বেশি ভোট পড়ে না। সেখানে গাজীপুরে ৫০ শতাংশ, বরিশাল ও খুলনায় ৪০-৪৫ শতাংশ ভোট পড়েছে। এসব কথা বলে লাভ নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments