শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeরাজনীতিআজিজ-বেনজীরকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন মান্নার

আজিজ-বেনজীরকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন মান্নার

বাংলাদেশ প্রতিবেদক: সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ ও সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদকে এখনো কেন গ্রেপ্তার করা হচ্ছে না তা নিয়ে প্রশ্ন তুলেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উদ্যোগে ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহানগর দক্ষিণের সদস্য ইশরাক হোসেনসহ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে’ এক সমাবেশে এ প্রশ্ন তুলেন তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে বিএনপি যদি একটা সভা বিকালে ডাকে অফিসের সামনে হাজার হাজার মানুষ সয়লাব হয়ে যায়। এরকম মুক্তির দাবিতে পারলে প্রতিদিন বিভিন্ন জায়গায় সমাবেশ করেন, মানববন্ধন করেন, মানুষের মুক্তির দাবিতে এই দুষ্কৃতিকারীদের বিচারের দাবিতে, কেন এখন পর্যন্ত আজিজ (আজিজ আহমেদ) কিংবা বেনজীরকে (বেনজীর আহমেদ) গ্রেপ্তার করা হয়নি এবং তাদের নামে মামলা দেয়া হয়নি। সেই ব্যাপারে দাবি তুলতে রাজপথে নামেন। তিনি বলেন, বেশি দিন নাই। ওইখানে জাতিসংঘের প্রতিনিধি রোজারি বলেছেন, তার কাছে অভিযোগ করা হয়েছে, তোমরা পিসকোরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে যে, আর্মি-পুলিশ ও অন্যান্য অফিসারদের নিয়ে এসো, তাদেরকে চাকরি দিচ্ছো, এরা তো নিজের দেশে মানবতা বিরোধী অপরাধ করেছে। রোজারি বলেছেন, আমরা খুঁজে দেখবো, যাদের যাদের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের অভিযোগ আছে তাদেরকে আমরা ফেরত পাঠিয়ে দেবো। বন্ধু-বান্ধব আত্মীয় যদি সেনাবাহিনীতে বা পুলিশে থাকে তাদের খোঁজ নেবেন, তাদের কাছে জিজ্ঞাসা করবেন সবার মধ্যে প্রশ্ন, পুরো সামরিক বাহিনীর বদনাম কুড়িয়েছে এই লোকটা।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, জাগপার সহসভাপতি রাশেদ প্রধান প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments