শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeপ্রবাসের খবরসৌদি থেকে শূন্য হাতে ফিরলেন আরো ১৬০ বাংলাদেশি

সৌদি থেকে শূন্য হাতে ফিরলেন আরো ১৬০ বাংলাদেশি

বাংলাদেশ প্রতিবেদক: অনেক স্বপ্ন নিয়ে আট মাস আগে সৌদি আরবে গি‌য়েছি‌লেন সি‌লে‌টের আবু বক্কর। কিন্তু গতকাল মঙ্গলবার রা‌তে শূন্য হাতে দেশে ফিরতে হয় তাঁকে। কাজের বৈধ অনুমোদন (আকামা) থাকা সত্ত্বেও সে দেশের পুলিশ ধরে দেশে পাঠিয়ে দিয়েছে বলে জানান আবু বক্কর।
রাত ১১টা ২০ মিনিটে সৌদি এয়ারলাইন্সের বিমানযোগে বক্ক‌রের ম‌তো ফে‌রেন আরো ১৬০ বাংলাদেশি। আর এ নিয়ে গত তিন দিনে ফির‌লেন ৩৮৯ জন।
প্রবাসী বাংলাদেশিদের নিয়ে কাজ করা ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরীফুল হাসান গণমাধ্যমকে এসব তথ্য জানান।
আগের দি‌নের ম‌তো এবারে দেশে ফেরা কর্মীদের বিমানবন্দ‌রের ওয়েজ অনার্স কল্যাণ ডেস্কের সহ‌যো‌গিতায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে বিমানবন্দরে খাবারসহ নিরাপদে বাড়ি পৌঁছানোর জন্য জরুরি সহায়তা প্রদান করে।
রাতে ফেরত আসা চাঁদপুরের জামাল জানান, সাড়ে চার হাজার রিয়াল দিয়ে আকামা করার দুই মাসের মাথায় রাস্তায় দাঁড়িয়ে থাকা অবস্থায় পুলিশ ধরে দেশে পাঠিয়ে দিয়েছে।
পটুয়াখালীর বায়জিদ, মানিকগঞ্জের আবু সাইদ, মাদারীপুরের নাসিম, কুমিল্লার জামাল, মুন্সীগঞ্জের মিজান, ব্রাহ্মণবাড়িয়ার টিপু সুলতান, মাদারীপুরের সিরাজ, কুষ্টিয়ার জহুরুলসহ ১৬০ বাংলাদেশির সবার এমন অভি‌যোগ।
তাঁরা বল‌ছেন, বৈধ আকামা থাকা সত্ত্বেও তাঁদের জোরপূর্বক ধরে জেলে কিছুদিন আটকে রেখে দেশে ফেরত পাঠানো হচ্ছে। কিছু কর্মী অভিযোগ করেছেন, কফিল (মালিক) আকামা নতুন করে নবায়ন করেনি বা আকামা বাতিল করে তাঁদের দেশে পাঠানো হচ্ছে।
এ ক্ষেত্রে সৌদির বাংলাদেশ দূতাবাস তাঁদের কোনো সহযোগিতা করেনি অভিযোগ করে কর্মীরা আরো বলছেন, সরকারের পক্ষ থেকে এখনই ব্যবস্থা না নিলে বড় ধরনের সমস্যা তৈরি হ‌বে।
শরীফুল হাসান জানান, গত নয় মা‌সে ১০ হাজা‌রেরও বে‌শি বাংলা‌দে‌শি‌কে সৌ‌দি আরব থে‌কে ফেরত পাঠানো হ‌য়ে‌ছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments