সিঙ্গাপুরে আরও ১১৬ বাংলাদেশি করোনায় আক্রান্ত

বাংলাদেশ প্রতিবেদক: সিঙ্গাপুরে নতুন করে ২৮৭ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১১৬ জনই বাংলাদেশি। বৃহস্পতিবার ১১৬ জনসহ এখন পর্যন্ত দেশটিতে মোট ৩৬০ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৯১০ জন৷ আজ আরও ২৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন৷ এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪০৬ জন। ৮ এপ্রিল ৩২ বছর বয়স্ক একজন ইন্ডিয়ান নাগরিকের মৃত্যু হয়।

যিনি করোনাভাইরাস পজিটিভ রেজাল্ট পাবার আগেই মারা যান৷ এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে ছয়জনের মৃত্যু হয়েছে৷

আক্রান্ত ২৮৭ জনের মধ্যে তিনজন বাইরের দেশ থেকে এসেছে। ২৮৪ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে৷ ২১৯ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে।

এর মধ্যে ২০০ জনই অভিবাসীদের থাকার জায়গা ডরমিটরির সঙ্গে যোগাযোগ ছিল। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন এস ১১ ডরমেটরি, পুংগল, টেম্পানিস ডরমেটরি, তোহ গুয়ান ডরমেটরি, সুনেগেই টেংগা লজ এবং কোচরেন লজ দ্বিতীয় থেকে৷ ১৯ জন পূর্বের রোগীদের সঙ্গে লিংক রয়েছে। ৪৬ জনের তথ্য এখনো অজানা।

৬৬৯ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন৷ ২৯ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে৷ ৫৪২ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছে।