শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeপ্রবাসের খবরমালদ্বীপে বিশেষ সম্মাননা পেলেন বাংলাদেশি হাইকমিশনার

মালদ্বীপে বিশেষ সম্মাননা পেলেন বাংলাদেশি হাইকমিশনার

মো. ওমর ফারুক অনিক: প্রবাসের মাটিতে অসংখ্য বাংলাদেশিদের কৃতি প্রজন্ম রয়েছেন, যাদের সাফল্যে দ্বারা বিশ্ব দরবারে বাংলাদেশের মুখ উজ্জ্বল হচ্ছে। সেই সফল প্রজন্মের কীর্তিগাথায় নতুন প্রজন্ম খুঁজে পায় এগিয়ে চলার অনুভূতি। মালদ্বীপে বাংলাদেশের মুখ উজ্জ্বল করা এমনই একজন কীর্তিমান আহমেদ মোত্তাকি। যিনি মালদ্বীপের এম’আই কলেজ প্রতিষ্ঠাতা, মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড দ্বারা একাধিক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। ইতিমধ্যেই নিজের কর্মকাণ্ড এবং পৃষ্ঠপোষকতা দিয়ে প্রবাসী কমিউনিটিগুলোতেও সমাজসেবী হিসেবে সুনাম অর্জন করেছেন তিনি।

শনিবার (২৬শে নভেম্বর) স্থানীয় সময় সকাল, দুপুর, বিকেল ও রাতে ৪’টি অধিবেশনে গিয়াসউদ্দিন ইন্টারন্যাশনাল স্কুলের অডিটোরিয়াম সেন্টারে মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজের ডিগ্রি-গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের সমাবর্তন-২০২২ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে।

উক্ত অনুষ্ঠানের স্যাশন ৩ এর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। মালদ্বীপের উচ্চ শিক্ষা বিষয়ক মন্ত্রী ডক্টর ইব্রাহিম হাসান অনুষ্ঠানে অনলাইনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন। এছাড়া এমআই কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব আহমেদ মোত্তাকি, চ্যানেল আই-এর পরিচালক ও প্রধান শাইখ সিরাজ, মালদ্বীপের অসান্ধা কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. ইব্রাহিম রাশিদ, মি. মোহাম্মদ হালিম, এমআই কলেজের রেক্টর মি. লামিয়া আব্দুল হাদীর প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সমাবর্তন -২০২২ অনুষ্ঠানে উপস্থিত এম’আই কলেজের শীর্ষ মেধাবী ছাত্র ছাত্রীদের মাঝে ডিগ্রি সার্টিফিকেট ও পদক বিতরণ শেষে, এমআই কলেজ কর্মীদের পথ চলার অনুপ্রেরণা ও সার্বিক সহযোগিতা কারার জন্য বাংলাদেশ হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ’কে বিশেষ সম্মাননা ও এম’আই কলেজ কৃষি ফ্যাকাল্টি হিসেবে আড্ডু শহরে স্কুল অব অ্যাগ্রিকালচারারের আনুষ্ঠানিক কার্যক্রম পরামর্শ ও অনন্য অবদানের জন্য সম্মাননা পুরস্কার প্রদান করেন চ্যানেল আই-এর পরিচালক ও প্রধান শাইখ সিরাজ’কে।

কৃষি উন্নয়নে গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ মিয়াঞ্জ ইন্টারন্যাশনাল কলেজ থেকে সম্মানসূচক অ্যাম্বাসেডর অব এগ্রিকালচার অ্যাওয়ার্ড পেয়ে তিনি বলেন, এই সম্মান তাকে কৃষি উন্নয়নে আরো কাজ করতে উৎসাহিত করবে।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ প্রথমেই স্নাতক উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান। এবং সকল শিক্ষার্থীদেরকে তাদের অর্জিত শিক্ষা বাস্তব জীবনে প্রয়োগ করে নিজ দেশ এবং বিশ্বের কল্যাণে অবদান রাখার জন্য অনুপ্রেরণা প্রদান করেন। তিনি এমআই কলেজের মাধ্যমে উপযুক্ত শিক্ষা প্রদানে এবং অন্যান্য কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করার জন্য বাংলাদেশি হিসেবে আহমেদ মোত্তাকিকে অনেক ধন্যবাদ জানান। এছাড়াও শিক্ষা ও কৃষি ক্ষেত্রসহ অতিতের মত ভবিষ্যতেও মালদ্বীপের উন্নয়ন ও অগ্রগতির প্রয়োজনে বাংলাদেশের সর্বাত্মক সহায়তা প্রদানে তার প্রতিশ্রুতি পুনঃব্যক্ত করেন।

সবশেষে, ফটোসেশন এবং রিফ্রেশমেন্ট এর মধ্যে দিয়ে অনুষ্ঠানটির সমাবর্তন-২০২২ এর সমাপ্তি হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments