এবার কানাডা লিগ মাতাবেন সাকিব

কাগজ ডেস্ক: সাকিব আল হাসানের বৃহস্পতি এখন তুঙ্গে। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম করছেন তিনি। স্বাভাবিকভাবেই কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি লিগেও দল পেয়ে গেছেন তিনি।
গেল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় আসন্ন আসরের নিলাম। সাকিবকে দলে টেনেছে ব্রাম্পটন ওলভস। এ নিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে লিগটিতে অংশ নিতে যাচ্ছেন তিনি। এর আগে আইপিএল, বিগ ব্যাশ, বিপিএল, সিপিএলে খেলেন বিশ্বসেরা অলরাউন্ডার।
২০১৮ সালে শুরু হয় কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। প্রথম আসরে শিরোপা জেতে ভ্যানকুবার নাইটস। টুর্নামেন্টে সেবার অংশ নেয় ছয় দল। এর একটি টিম ছিল ক্রিকেট উইন্ডিজ বি। সেটিই এবার অংশ নেবে ব্রাম্পটন ওলভস নামে। আর এই দলের হয়ে খেলবেন সাকিব।
বাংলাদেশের নয়নমণির দলে রয়েছেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কলিন মুনরো। দলের কোচের দায়িত্ব পালন করবেন ফিল সিমন্স। চলমান বিশ্বকাপে আফগানিস্তানের কোচ হিসেবে রয়েছেন তিনি।
সাকিব ও মুনরো ছাড়াও আরও বেশ কয়েকজন তারকা ক্রিকেটার দল পেয়েছেন। ফাফ ডু প্লেসিস ও কেন উইলিয়ামসন এডমন্টন রয়্যালস, সুনিল নারাইন ও থিসারা পেরেরা মন্ট্রিয়াল টাইগার্স, ব্রেন্ডন ম্যাককালাম, কাইরন পোলার্ড ও যুবরাজ সিং টরন্টো ন্যাশনালস, ক্রিস গেইল, শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল ভ্যাঙ্কুবার নাইটস এবং ডোয়াইন ব্রাভো ও ক্রিস লিন উইনিপেগ হকসের হয়ে খেলবেন।
আগামী ২৫ জুলাই পর্দা উঠবে গ্লোবাল টি-টোয়েন্টি লিগ কানাডার দ্বিতীয় আসরের। আর পর্দা নামবে ১১ আগস্ট। বিশ্বকাপের কারণে এবার একটু বিলম্বে মাঠে গড়াচ্ছে টুর্নামেন্টটি।