শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeখেলাধুলারংপুরের নিভৃতপল্লীর ভ্যান চালকের পুত্র নাজমুল ব্রাজিলে ফুটবল প্রশিক্ষণে

রংপুরের নিভৃতপল্লীর ভ্যান চালকের পুত্র নাজমুল ব্রাজিলে ফুটবল প্রশিক্ষণে

জয়নাল আবেদীন: রংপুরের নিভৃতপল্লীর এক ভ্যান চালকের পুত্র নাজমুল ব্রাজিলে ফুটবল প্রশিক্ষণে সুযোগ পেয়েছে । মঙ্গলবার রাতে অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এক মাসের অনুশীলনের জন্য ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে । জানা গেছে ও সহ আরো ৪জন প্রশিক্ষণে গেছেন । নাজমুলের ফুটবলে হাতে খড়ি পীরগঞ্জ ফুটবল একাডেমীতে। নাজমুলের বয়স যখন ১০/১২ পীরগঞ্জ ফুটবল একাডেমিতে সে নিয়মিত অনুশীলন করতে থাকে। অনুশীলন করতে করতে এক সময় পীরগঞ্জ ফুটবল একাডেমির নির্ভরযোগ্য খেলোয়াড় হয়ে ওঠে। পরবর্তীতে রংপুর বিভাগে অনুর্ধ্ব -১৬ টিম গঠন করা হয়। সেখানে ট্রায়েলের মাধ্যমে নাজমুল সুযোগ পায়। জেলা ভিত্তিক খেলায় সে ভালো খেলে পরবর্তীতে ২০১৭ সালে রংপুর বিভাগের হয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে ডেভেলপমেন্ট কাপে নাজমুল বরাবরের মতো ভালো পারফর্ম করতে থাকে তারই ধারাবাহিকতায় অদম্য প্রতিভাবান পীরগঞ্জের একবারপুর গ্রামের অটো ভ্যানচালক বাবা আব্দুল হক ও মা নাজমা বেগমের একমাত্র ছেলে নাজমুল। আর্থিক অসচ্ছলতা থাকায় নাজমুল ইট ভাটাতে কাজ করত । নাজমুলের এ প্রতিভার বিকাশ ঘটে পীরগঞ্জ ফুটবল একাডেমীর মাধ্যমে। অনুর্ধ্ব-১৬ মুল জাতীয় টিমের সাথে কাতার সফরের ও গুরুত্বপূর্ন সদস্য ছিল ডিফেন্ডার নাজমুল। দেশের শীর্ষস্থানীয় ক্লাব ঢাকা আবাহনী লিঃ এর হয়ে খেলে নিয়মিত অনুর্ধ্ব ১৮ দলে। পরবর্তীতে ঢাকা আবাহনী লিঃ এর মূলটিমের সাথে অনুশীলনের সুযোগ হয় । নাজমুলের স্বপ্ন বাংলাদেশের একজন স্বনামধন্য ফুটবলার হওয়া ।নাজমুল দেশবাসীর কাছে দোয়া চেয়েছে । যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রচেষ্টায় প্রথমবারের মতো অনুশীলনের জন্য বাংলাদেশের চার ফুটবলার ব্রাজিল যাবে, আগেই খবরটি শোনা গিয়েছিল । সেই চারজন ভাগ্যবান কিশোর ফুটবলারের নাম ও ছিল চুড়ান্ত । কিন্তু মাঝে ব্রাজিল সফর নিয়ে তৈরী হয় নানা অনিশ্চয়তা । অবশেষে সকল জল্পনা কল্পনারবসান ঘটিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের চার কিশোর ফুটবলার মঙ্গলবার রাতে এক মাসের অনুশীলনের জন্য ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে। যুব ও ক্রীড়ামন্ত্রণালয়ের অধীনে অনুষ্ঠিত ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব -১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে নাজমুল সহ ২০ জন ডাকা হয়েছিল বাছাই পর্বে ।দুই দিনের বাছাই পরীক্ষায় সেরা হয়ে, পেলে-গারিঞ্চা-নেইমারদের দেশে অনুশীলনের টিকিট পায় নাজমুল। রংপুরের নাহিদ- কুড়িগ্রামের ওমর ফারুক মিঠু-রংপুর পীরগঞ্জের নাজমুল আকন্দ ও রাজশাহীর আদিবাসী

ছেলে-জগেন লাকরা। যুব ও ক্রীড়ামন্ত্রণালয়ের ভাস্যমতে , ব্রাজিলের ভাস্কো দা গামা ক্লাবের অধীনে অনুশীলনের কথা রয়েছে তাদের ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments