প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়াই টার্গেট: সাকিব

প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়াই টার্গেট: সাকিব

বাংলাদেশ প্রতিবেদক: আফগান দল টেস্টে নবীন হলেও তাদের দলে রয়েছে বিশ্বমানের স্পিনার। রশিদ খান, মোহাম্মদ নবির মতো বিশ্বসেরা স্পিনার ছাড়াও রয়েছেন তরুণ তারকা জহির খান। এই চায়নাম্যানকে নিয়েই বেশি দুশ্চিন্তা। কারণ তার কোনো ভিডিও ফুটেজ হাতে নেই।

আফগানিস্তানের যেমন স্পিন ত্রিফলার বিপরীতে বাংলাদেশও প্রস্তুত করে রেখেছে সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। এর সঙ্গে রয়েছেন নাঈম হাসানও। ঘরের মাঠে টাইগার স্পিনাররা যে কতটা ভয়ঙ্কর তা এর আগে বাংলাদেশে সফরে আসা প্রতিটি দলই হারে হারে টের পেয়েছিল। তাই আফগান ব্যাটসম্যানদের জন্যও কাজ সহজ হবে না।

আগামীকাল আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ। জানালেন টাইগার শিবিরের লক্ষ্য ও পরিকল্পনা। আজ সংবাদ সম্মেলনে এসে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান বলেন, প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়াই টার্গেট। র‌্যাঙ্কিং নিয়ে ভাবি না, দলের পারপরম্যান্সটাই মুখ্য।

উল্লেখ্য, চলমান অ্যাশেজ সিরিজ থেকেই শুরু হয়েছে টেস্টের সাদা জার্সিতে রঙিন নম্বর। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড এরই মধ্যে রঙিন নম্বর লেখা সাদা জার্সি গায়ে টেস্ট খেলতে শুরু করেছে। এবার বাংলাদেশের সাদা জার্সিতেও বসে গেল রঙিন নম্বর। আগামীকাল থেকে শুরু হওয়া আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচেই নতুন জার্সি গায়ে জড়াবেন সাকিব আল হাসানরা।