বাংলাদেশ প্রতিবেদক: একজন ভারতের ব্যাটিং লাইনআপের প্রাণপুরুষ, অন্যজন পাকিস্তানি অধিনায়ক ও অন্যতম সেরা ব্যাটসম্যান। শুধুমাত্র বিশেষণেই যাদের ছবি ভেসে ওঠে তারা হলেন বিরাট কোহলি এবং বাবর আজম। সাম্প্রতিক সময়ের দুই সেরা ব্যাটসম্যান। তাদের লড়াইটাও জমে উঠেছে বেশ। একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার লড়াই।

কদিন আগেই বিরাট কোহলিকে পেছনে ফেলে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে উঠেছিলেন বাবর আজম। আবারও কোহলিকে পেছনে ফেলেছেন বাবর। এবার ভারতীয় অধিনায়ককে টপকে টি-টোয়েন্টিতে গড়েছেন দ্রুততম দুই হাজার রানের রেকর্ড। জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে বাবর এই মাইলফলক স্পর্শ করেছেন।

পরিসংখ্যান বলছে, ৫৬ ইনিংসে ২ হাজার রানের ক্লাবে নাম লিখিয়েছিলেন কোহলি। বাবর এই রান করতে খেলেছেন ৫২ ইনিংস।

এই তালিকায় তিনে থাকা অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ ২ হাজার রান করেছিলেন ৬২ ইনিংসে। এছাড়া চারে ও পাঁচে আছেন ব্রেন্ডন ম্যাককালাম ও মার্টিন গাপটিল। দুই হাজার রান পূরণ করতে ম্যাককালামের লেগেছে ৬৬ ইনিংস। আর মার্টিন খেলেছেন ৫৮ ইনিংস।

Previous articleসাপাহারে জাতীয় পুষ্টি সপ্তাহে বীর মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সেবা প্রদান
Next articleরংপুরে ৫ মাদক ব্যবসায়ী এবং চিকিৎসা দালাল চক্রের ৪ সদস্য গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।